২৪ ঘণ্টায় সারাদেশে হাসপাতালে আরও ২১৪ ডেঙ্গু রোগী

গত ২৪ ঘণ্টায় সারাদেশে আরও ২১৪ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে ২১১ জন রাজধানীতে ও ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি হয়েছেন তিনজন। আর ঢাকায় ভর্তি ২১১ জন রোগীর মধ্যে সরকারি ও স্বায়ত্বশাসিত হাসপাতালে ৮৮ জন এবং বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে ১৪৩ জন রয়েছেন।

এ নিয়ে সারাদেশের সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি মোট ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ১০ জনে। তার মধ্যে ৯৭২ জন রাজধানীতে ও ঢাকার বাইরে ৩৮ জন ভর্তি রয়েছেন।

এছাড়া চলতি মৌসুমে ডেঙ্গু সন্দেহে মৃত ১০ জনের তথ্য পর্যালোচনার জন্য সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়। তবে এখনো পর্যন্ত ডেঙ্গুতে কোনো মৃত্যুর তথ্যই নিশ্চিত করেননি পর্যালোচনা কমিটির সদস্যরা।

শুক্রবার (৬ আগস্ট ) স্বাস্থ্য অধিদফতর সূত্রে এ সব তথ্য জানা গেছে।

পরিসংখ্যানে দেখা গেছে, চলতি বছরের ১ জানুয়ারি থেকে ৬ আগস্ট পর্যন্ত সারাদেশের ৪ হাজার ১১৫ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হন। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ হাজার ৯৫ জন রোগী।

চলতি বছর জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে ৯ জন, মার্চে ১৩ জন, এপ্রিলে তিনজন, মে মাসে ৪৩ জন, জুনে ২৭২ জন, জুলাইয়ে ২ হাজার ২৮৬ জন এবং ৫ আগস্ট পর্যন্ত ১ হাজার ৪৫৭ জন রোগী ভর্তি হন।

You might also like

Leave A Reply

Your email address will not be published.