বঙ্গবন্ধু ডিপ্লোম‌্যাটিক টেনিস কাপের চ্যাম্পিয়ন জাতিসংঘ দল

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে পররাষ্ট্র মন্ত্রণালয় আয়োজিত প্রথম বঙ্গবন্ধু ডিপ্লোম‌্যাটিক টেনিস কাপ টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে জাতিসংঘ দল। রানার্স আপ হয়েছে সুইডেন দূতাবাস দল।

গত ৩০ জানুয়ারি ঢাকায় রাষ্ট্রীয় অতিথি ভবন মেঘনায় শুরু হওয়া এ টুর্নামেন্টে ভুটান, সুইডেন, তুরস্ক, ইউরোপীয় ইউনিয়ন, জাতিসংঘ এবং বাংলাদেশের কূটনীতিকরা অংশ নেন।

শনিবার (৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন টুর্নামেন্টের সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিজয়ী ও রানার্স আপ দলের মাঝে পুরস্কার বিতরণ করেন। অনুষ্ঠানে পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন এবং ডিপ্লোম‌্যাটিক কোরের ডিন রেভারেন্ড জর্জ কোচেরি বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। আরও উপস্থিত ছিলেন বিভিন্ন দূতাবাসের প্রতিনিধি ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘করোনা মহামারির সময় প্রমাণিত হয়েছে, সব দেশ ও সংস্থার মধ্যে পারস্পরিক সহযোগিতা ও অংশীদারত্ব বৃদ্ধি করা প্রয়োজন।’

করোনা মহামারির কারণে এবার মাত্র আটটি দল অংশ নিলেও ভবিষ্যতে অনেক দেশের কূটনীতিক টুর্নামেন্টে অংশ নেবেন বলে আশা ব্যক্ত করেছেন পররাষ্ট্রমন্ত্রী।

You might also like

Leave A Reply

Your email address will not be published.