ফুটবলের প্রতি প্রেম আবার ফিরিয়ে আনতে চাই: ব্যারিস্টার সুমন

‘দেখেন ফুটবল খেলায় ভারত অনেকদূর এগিয়ে গেছে। তারা এখন মিডল ইস্টদের সাথে প্রতিযোগিতা করে। আমরা এখনো সাউথ এশিয়ার সাথেই টিকতে পারি না। ফার্স্ট রাউন্ডেই বাদ হয়ে যাই।

আমি চেষ্টা করে যাচ্ছি। যেহেতু আমাদের সবার প্রথম প্রেম ফুটবল। এই ফুটবলের প্রতি প্রেম আবার ফিরিয়ে আনতে চাই। সবাই আবার মাঠে আসতে চাই।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) বিকেলে জামালপুর পৌরসভা ফুটবল একাদশের সাথে ব্যারিস্টার সুমন ফুটবল একাডেমির এক প্রীতি ফুটবল ম্যাচ খেলার আগে সংক্ষিপ্ত বক্তব্যে এসব কথা বলেন ব্যারিস্টার সুমন। জামালপুরের বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়াম মাঠে এ খেলার আয়োজন করা হয়।

জামালপুরে ফুটবল খেলতে এসে হবিগঞ্জ-৪ (চুনারুঘাট-মাধবপুর) আসনের সংসদ সদস্য ব্যারিস্টার সুমন বলেন, বাংলাদেশের ফুটবল নিয়ে প্রতিবাদ করতে করতে আমি এখন এমপি। আমি এখন প্রধানমন্ত্রীর সামনে কথা বলতে পারি।

আমার বিশ্বাস ফুটবলের গণজাগরণ শুরু হয়েছে। ফুটবল নিয়ে দুর্নীতি বিষয়ে তদন্ত হচ্ছে। এমপি হিসেবে শুধু আমার এলাকার ফুটবল নয়, বাংলাদেশের ফুটবলের উন্নয়নে কাজ করবো। যেভাবে কাজ করলে নব্বইয়ের দশকের ফুটবলে ফিরে যাওয়া যায়, যেখানে আমাদের ঐতিহ্য ছিল।
তিনি জামালপুরের মাঠ ও খেলাধুলা প্রসঙ্গে বলেন, এই যে এতো সুন্দর মাঠ।

কিন্তু এই মাঠে মনে হয় না খেলাধুলা খুব বেশি হয়। খেলাটা আবার ফিরিয়ে আনতে হবে। আপনারা যদি বিভিন্ন টুর্নামেন্ট চালু করেন অথবা একাডেমি চালু করেন তাহলে জামালপুরের ফুটবলের সাথে বাংলাদেশের আর কেউ কুলায়ে উঠতে পারবে না। আমি জামালপুরকে হারাইতে বা জিততে আসি নাই। হবিগঞ্জ এবং জামালপুর এই দুই এলাকার মানুষের মধ্যে সুন্দর ভ্রাতৃত্ব তৈরি হোক এবং এই সম্পর্কের মধ্য দিয়ে বাংলাদেশের ফুটবলটা যদি এগিয়ে যায় তাহলেই এই আয়োজনটা সার্থক হবে।
ম্যাচটি শুরু হওয়ার আগে জামালপুর পৌরসভার মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেনের সভাপতিত্বে সংক্ষিপ্ত আলোচনা সভায় ব্যারিস্টার সুমন ছাড়াও প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন জামালপুর সদর আসনের সংসদ সদস্য মো. আবুল কালাম আজাদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিজন কুমার চন্দ। পরে উভয় দলের ফুটবলরাদের সাথে পরিচিতি পর্ব শেষে ফুটবল খেলার উদ্বোধন করা হয়। খেলা চলাকালে ব্যারিস্টার সুমন ভাই, সুমন ভাই বলে গ্যালারিতে হাজার হাজার দর্শকদের স্লোগান দিতে শোনা যায়। খেলাটির প্রথমার্ধে ব্যারিস্টার সুমন ফুটবল একাডেমিকে ১ গোল দেয় জামালপুর পৌরসভা ফুটবল একাদশের ১১ নম্বর জার্সিপরা আক্কাস। হাড্ডাহাড্ডি খেলার দ্বিতীয়ার্ধের শেষের দিকে ১০ নম্বর জার্সি পরিহিত ব্যারিস্টার সুমন জামালপুর পৌরসভা ফুটবল একাদশকে গোল দিয়ে খেলায় সমতা ফিরিয়ে আনেন। খেলার নির্দিষ্ট সময় শেষ হলে খেলার ফলাফল ড্র হয়। খেলায় প্রধান রেফারির দায়িত্ব পালন করেন সরোয়ার হোসেন শান্ত।

You might also like

Leave A Reply

Your email address will not be published.