ইমোতে ‘ম্যাসেঞ্জার ফর বিজনেস’ ফিচার চালু

জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ ইমো বাংলাদেশে ‘ম্যাসেঞ্জার ফর বিজনেস’ নামে একটি নতুন ফিচার চালু করেছে। এ ফিচারটি ব্যবহার করে ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলো তাদের টার্গেট ক্রেতা গ্রুপের কাছে দ্রুততম সময়ের মধ্যে পণ্য সংক্রান্ত তথ্য পাঠাতে পারবে।

ইমোর শক্তিশালী ইউজার কাভারেজের মাধ্যমে ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলো ব্র্যান্ড মার্কেটিং, প্রোডাক্ট সেলস, অ্যক্টিভিটিস প্রোমোশন, মূল্য ছাড় সংক্রান্ত তথ্য ও সুবিধাজনক অনলাইন পরিষেবা সংক্রান্ত তথ্য প্রদানের মাধ্যমে আরো বেশি সংখ্যক ক্রেতাদের কাছে পৌঁছাতে পারবে।

ইমো ব্যবহার করে ব্র্যান্ডগুলো সরাসরি তাদের ক্রেতাদের সঙ্গে যোগাযোগ করতে পারবে। গতানুগতিক টেক্সট ম্যাসেজ ও ফোন কলের তুলনায় এ প্রক্রিয়াটি বেশ সহায়ক। এর মাধ্যমে তাৎক্ষণিকভাবে ম্যাসেজ আদান-প্রদান করতে পারবে। কম খরচে এ যোগাযোগ প্রক্রিয়া শেষ করা যাবে। ই-কমার্স প্রতিষ্ঠান ও ব্যাংকের মতো ক্রেতা যোগাযোগ পরিষেবার প্রয়োজন এমন ব্র্যান্ডগুলোর জন্য এটি বেশ উপযোগী হবে। বর্তমানে, ব্র্যান্ডগুলো ৫ হাজার ক্যারেক্টার পর্যন্ত টেক্সট ইনফরমেশন, ইমেজ, ভিডিও সহ বার্তা পাঠাতে পারবে।

এ প্রসঙ্গে ইমো অ্যাডস’র প্রধান কেলভিন বলেন, ‘পৃথিবী বদলে যাচ্ছে; সেই সঙ্গে বাড়ছে প্রতিযোগিতাও। ব্যবসায়িক প্রবৃদ্ধি ও ক্রেতাদের আস্থা অর্জনের জন্য ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলোকে তাদের ক্রেতাদের সঙ্গে সঠিকভাবে যোগাযোগ করতে হবে। তাই, ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলোর কথা বিবেচনা করে ইমো ‘ম্যাসেঞ্জার ফর বিজনেস’ ফিচার নিয়ে এসেছে, যা ব্র্যান্ডগুলোকে এর গ্রাহকদের কাছে আরো সুবিধাজনকভাবে ব্র্যান্ড ও অনলাইন সেবা সংক্রান্ত তথ্য পৌঁছে দিতে সাহায্য করবে।’

নতুন এ ফিচারটি সম্প্রতি বাংলাদেশে চালু হয়েছে। দেশের অনেক স্বনামধন্য ব্র্যান্ড এ ফিচারটি গ্রহণ করে এর সুবিধাগুলোকে কাজে লাগাচ্ছে। দেশের দ্বিতীয় বৃহত্তম টেলিকম অপারেটর রবি আজিয়াটা, মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস (এমএফএস) প্রদানকারী প্রতিষ্ঠান নগদ ও বাংলাদেশের শীর্ষস্থানীয় ইলেকট্রনিক্স, ইলেকট্রিক্যাল ও হোম অ্যাপ্লায়েন্স পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান ওয়ালটন এ ফিচারটি ব্যবহার করেছে এবং তারা এ নিয়ে ইতিবাচক রিভিউও দিয়েছে।

ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলোর জন্য এই ফিচারটির ব্যবহার আরো সুবিধাজনক করতে এডিএ এশিয়া’র সঙ্গে পার্টনারশিপ করেছে ইমো, যারা বাংলাদেশে ইমো এর প্রথম অফিশিয়াল বিজনেস প্রোভাইডার হিসেবে কাজ করবে। এডিএ এশিয়া ইমো’র পক্ষ থেকে ‘ম্যাসেঞ্জার ফর বিজনেস’-এর অফিশিয়াল সহযোগী হবে এবং প্রয়োজন অনুযায়ী ব্যবসায়িক সহায়তা দেবে।

এ সহযোগিতা নিয়ে এডিএ এশিয়া’র কান্ট্রি ডিরেক্টর আশরাফুল হক বলেন, ‘ইমো বিশ্বব্যাপী বিস্তৃত এবং বাংলাদেশেও ইমো’র বিপুল সংখ্যক গ্রাহক রয়েছে। এডিএ ডিজিটাল যেকোনো ধরনের মার্কেটিং সল্যুশনের ক্ষেত্রে পারদর্শী। ইমোর সঙ্গে আমাদের নতুন এই পার্টনারশিপের মাধ্যমে ‘ম্যাসেঞ্জার ফর বিজনেস’ ফিচারটি ব্যবহার করে যে সব ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলো ক্রেতাদের কাছে পৌঁছাতে চায় তাদের জন্য বেশ সহায়ক হবে। এডিএ এ বিষয়ে ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলোকে প্রয়োজনীয় যেকোনো সহায়তা প্রদান করবে।’

You might also like

Leave A Reply

Your email address will not be published.