আকাশচুম্বী দামে মেসির বিশ্বকাপ জার্সি বিক্রি

৩৬ বছরের খরা কাঁটিয়ে কাতার বিশ্বকাপের শিরোপা জেতে আর্জেন্টিনা। বিশ্বকাপ জয়ের পথে মেসির পরা ছয়টি জার্সি নিলামে বিক্রি হয়েছে। নিলামে ৭.৮ মিলিয়ন মার্কিন ডলারে বিক্রি হয়েছে জার্সিগুলো। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৮৫ কোটি টাকা।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) নিউ ইয়র্কে মেসির এই জার্সিগুলো নিলামে তোলে নিলাম পরিচালনাকারী প্রতিষ্ঠান সাথেবি। এই জার্সিগুলোর মধ্যে ছিল ফাইনালে ফ্রান্সের বিপক্ষে খেলা ম্যাচের জার্সিও। নকআউট পর্বের বাকি তিন ম্যাচ অর্থাৎ অস্ট্রেলিয়া, নেদারল্যান্ডস এবং ক্রোয়েশিয়ার বিপক্ষে পরা জার্সিও ছিল।

এছাড়াও ছিল সৌদি আরব ও মেক্সিকোর বিপক্ষে গ্রুপ-পর্বের প্রথমার্ধে পরা দুটি জার্সি। আকাশচুম্বী দামে জার্সিগুলো বিক্রি হলেও ডিয়াগো ম্যারাডোনার জার্সির রেকর্ড ভাঙতে পারেননি। ১৯৮৬ বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে ‘ঈশ্বরের হাতে’ গোল দেওয়া সেই জার্সিটি গত বছর ৯.৩ মিলিয়ন মার্কিন ডলারে বিক্রি হয়েছিল। ফুটবলারদের জার্সির ক্ষেত্রে এটাই সর্বোচ্চ মূল্য।

গত ৩০ নভেম্বর থেকে এই মেসির জার্সিগুলোর নিলাম শুরু হয়। যা চলে ১৪ ডিসেম্বর পর্যন্ত। ইউএস টেক স্টার্টআপ এসি মোমেন্টো দ্বারা জার্সিগুলো নিলামে আনা হয়। এর আয়ের একটি অংশ ইউএনআইসিএএস প্রকল্পে দান করা হবে। এই প্রকল্প বার্সেলোনার শিশু হাসপাতালের একটি উদ্যোগ যা বিরল রোগে আক্রান্ত শিশুদের সাহায্য করে।

You might also like

Leave A Reply

Your email address will not be published.