৪৩ বিলিয়ন ডলারে টুইটার কেনার প্রস্তাব ইলন মাস্কের

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটার কিনতে চান বিশ্বের সবথেকে বড় ধনী এবং টেসলা সিইও ইলন মাস্ক। বর্তমানে টুইটারের সবথেকে বড় শেয়ারহোল্ডার মাস্ক নিজেই। তবে এর মালিক হতে হলে মাস্ককে বাকি সকল শেয়ার কিনে নিতে হবে। এ জন্য তাকে খরচ করবে হবে ৪৩ বিলিয়ন ডলার। মাস্ক এ খরচ করতে প্রস্তুত জানিয়ে টুইটার কেনার প্রস্তাব দিয়েছেন। এ খবর দিয়েছে এপি।

টুইটারের পক্ষ থেকে মাস্কের থেকে প্রস্তাব পাওয়ার বিষয়টি জানানো হয়েছে। মাস্ক জানিয়েছেন ৪৩ বিলিয়ন ডলার হচ্ছে তার চূড়ান্ত ঘোষণা। তিনি বলেন, আমি টুইটারে বিনিয়োগ করি কারণ আমার বিশ্বাস, এটি বিশ্বজুড়ে মত প্রকাশের স্বাধীনতা নিশ্চিতের একটি প্লাটফর্ম হতে পারে।

একটি কার্যকরি গণতন্ত্রের জন্য মত প্রকাশের স্বাধীনতা অপরিহার্য। কিন্তু আমার বিনিয়োগের পর আমি বুঝতে পারি যে, টুইটারের বর্তমান কাঠামোতে মত প্রকাশের স্বাধীনতা নিশ্চিত সম্ভব নয়। টুইটারকে একটি প্রাইভেট কোম্পানিতে রূপান্তরিত করতে হবে। টুইটার জানিয়েছে, তারা মাস্কের প্রস্তাব বিবেচনা করে দেখবে। এই প্রস্তাব অন্য শেয়ারহোল্ডারদের পক্ষে গ্রহণযোগ্য কিনা তা দেখা হবে। নইলে টুইটার আগের মতোই পাবলিকলি ট্রেডেড কোম্পানি হিসেবে থেকে যাবে।

সাম্প্রতিক সপ্তাহগুলোতে টুইটারের বড় সমালোচক হয়ে ওঠেন মাস্ক। বিশেষ করে টুইটারে মত প্রকাশের স্বাধীনতা নেই বলে অভিযোগ তোলেন তিনি। মাস্কের নিজের টুইট নিয়েও একাধিকবার আইনি ঝামেলায় পড়তে হয়েছে তাকে।

You might also like

Leave A Reply

Your email address will not be published.