মত বদলে দক্ষিণ আফ্রিকা সফর নিয়ে সাকিবের বক্তব্য

জল ঘোলা করে অবশেষে দক্ষিণ আফ্রিকা সফরে যাচ্ছেন সাকিব আল হাসান। শনিবার তিনি জানালেন, জাতীয় দলের খেলায় এভেইলেবল তিনি। আগামী রোববারই দক্ষিণ আফ্রিকার উদ্দেশ্যে রওনা দেবেন তিনি।

কিন্তু গত দুই দিনের খবর, বাংলাদেশ দলের এ সফরে যাচ্ছেন না সাকিব। মানসিক অবসাদের কারণে দক্ষিণ আফ্রিকা সফর থেকে ছুটি চেয়ে বিসিবির কাছে চিঠি লিখেছিলেন তিনি। এ নিয়ে তুমুল সমালোচনার মাঝেও তার ছুটি মঞ্জুরও করে বিসিবি। শুধু দক্ষিণ আফ্রিকা সফর নয়, আগামী ৩০ এপ্রিল পর্যন্ত আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেট থেকে বিশ্রাম দেওয়া হয় তাকে।

তাকে বাদ রেখে সফরের দুই সিরিজের স্কোয়াডও ঘোষণা করে বিসিবি।

তবে শনিবার বিসিবি সভাপতি জানালেন, সাকিব যাচ্ছে দক্ষিণ আফ্রিকায়। সংবাদমাধ্যমে কথা বলার সময় বিসিবি সভাপতির সঙ্গে সাকিবও ছিলেন।

নিজের সিদ্ধান্ত বদল প্রসঙ্গে সাংবাদিকদের সাকিব বলেন, ‘পাপন ভাইর সঙ্গে পরশু রাতেও কথা হয়েছে, আজও উনার সঙ্গে বৈঠক হয়েছে। যেহেতু তিন ফরম্যাটেই আছি, তিন ফরম্যাটেই সবসময় এভেইলেবল থাকব। বোর্ড সিদ্ধান্ত নেবে কখন বিশ্রাম দেওয়া দরকার। দক্ষিণ আফ্রিকা সফরেও আমি এভেইলেবল।’

সাকিবের এই সিদ্ধান্ত বদল নিয়ে বিসিবিবস পাপন বলেন, ‘দক্ষিণ আফ্রিকা সফরে সব ম্যাচেই এভেইলেবল সাকিব। আগামীকাল (রোববার) রাতে সে দক্ষিণ আফ্রিকায় যাচ্ছে। এখানে কথা আছে, এমনও হতে পারে সেখানে কোনো ম্যাচে ওকে (বিশ্রাম দিয়ে) দলের বাইরেও রাখা হতে পারে। এটা নিয়ে হুলস্থুল করার কিছু নেই।’

দক্ষিণ আফ্রিকা সফরে ১৮ মার্চ থেকে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। পরের দুই ম্যাচ যথাক্রমে ২০ ও ২৩ মার্চ। ৩১ মার্চ থেকে ডারবানে শুরু হবে প্রথম টেস্ট। দ্বিতীয় টেস্ট শুরু হবে ৮ এপ্রিল থেকে। এক মাসের সফর শেষে ১৩ এপ্রিল টাইগারদের দেশে ফেরার কথা।

দক্ষিণ আফ্রিকা সফরে বাংলাদেশের ওয়ানডে স্কোয়াড

তামিম ইকবাল খান (অধিনায়ক), লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন ধ্রুব, মেহেদি হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম, এবাদত হোসেন, নাসুম আহমেদ, ইয়াসির আলী, মাহমুদুল হাসান জয় ও সৈয়দ খালেদ আহমেদ।

দক্ষিণ আফ্রিকা সফরে বাংলাদেশের টেস্ট স্কোয়াড
মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল খান, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, ইয়াসির আলি রাব্বি, তাইজুল ইসলাম, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, আবু জায়েদ চৌধুরী রাহি, শরীফুল ইসলাম, শহীদুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, সাদমান ইসলাম ও কাজী নুরুল হাসান সোহান।

You might also like

Leave A Reply

Your email address will not be published.