ভাসানচর থেকে পালাতে গিয়ে ছয় রোহিঙ্গাসহ আটক ১১

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার ভাসানচরের রোহিঙ্গা ক্যাম্প থেকে পালানোর চেষ্টাকালে এবং রোহিঙ্গাদের পালানো সহযোগিতার অভিযোগে ছয় রোহিঙ্গা ও পাঁচ দালালসহ ১১ জনকে আটক করেছে এপিবিএন এর সিভিল টিম। গতকাল বুধবার রাত ৯টা থেকে রাত দেড়টা পর্যন্ত ভাসানচরের  রোহিঙ্গা ক্যাম্পের বিভিন্নস্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটক রোহিঙ্গারা হলেন- ৭৫ নম্বর ক্লাস্টার এর এল/১২ নম্বর কক্ষের আব্দুর রহমানের ছেলে সিদ্দিক (৬২), তার স্ত্রী সমুদা খাতুন (২০), ছেলে সফিউদ্দিন (২ মাস), ২৫ নম্বর ক্লাস্টারের কে/০৪ নম্বর কক্ষের মো. ইউনুসের ছেলে আজিমুল্লাহ (১৮), তার স্ত্রী আল মারজান (১৭) ও ছেলে ওমর ফারুক (দুই মাস)। এছাড়া আটককৃত পাঁচ দালাল হলেন, ২৮ নম্বর ক্লাস্টার এর ডি/০৪ নম্বর কক্ষের ওমর হাকিমের ছেলে জাহিদ হাসান (৩০), ২৪ নম্বর ক্লাস্টার এর সি/১৫,১৬ নম্বর কক্ষের আলী আহমদের ছেলে মোহাম্মদ তৈয়ব (২৮), একই ক্লাস্টার এরসি/৫ নম্বর কক্ষের দ্বীন মোহাম্মদের ছেলে সেলিম (১৯), সি/০৪ নম্বর কক্ষের ইসমাইল (২২), ৮ নম্বর ক্লাস্টার এর কে/১০ নম্বর কক্ষের শফি আলম (৩০)।

নোয়াখালী পুলিশ সুপার অফিস থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়। প্রেস বিজ্ঞপ্তিতে আরো জানানো হয় এপিবিএন টিম আটককৃতদের ভাসানচর থানা পুলিশের নিকট বৃহস্পতিবার হস্তাস্তর করেছে।

ভাসানচর থানার ওসি রফিকুল ইসলাম জানান, এপিবিএন কর্তৃক আটককৃতদের বিষয়ে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

You might also like

Leave A Reply

Your email address will not be published.