ব্রাজিলের সম্ভাব্য কোচের তালিকায় জিনেদিন জিদান

কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিয়েছিল লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। এরপরই দায়িত্ব ছাড়ার ঘোষণা দেন কোচ তিতে। অবশ্য, আগেও বলেছিলেন যে, ফল যাই হোক না কেন, তিনি বিশ্বকাপের পরেই দায়িত্ব ছেড়ে দিবেন। এখন একটাই প্রশ্ন, নেইমারদের দায়িত্ব নেবেন কে?

এরই মধ্যে বেশ কয়েকজনের নাম এসেছে এই তালিকায়। কার্লো অ্যানসেলোত্তি, হোসে মরিনহোর সাথে ওই তালিকায় এবার যুক্ত হলেন ফরাসি সুপারস্টার জিনেদিন জিদানের নাম।

ফরাসি গণমাধ্যমের মতে, ১৯৯৮ বিশ্বকাপজয়ী ফরাসি তারকা জিদানকে নিয়ে ভাবনাচিন্তা শুরু করেছে সিবিএফ। বিশ্বকাপের আগে গুঞ্জন তৈরি হয়েছিল, ২০২৩ সাল থেকে দিদিয়ের দেশমের উত্তরসূরি হিসেবে ফ্রান্স দলের কোচের দায়িত্ব নিতে চলেছেন জিদান। কিন্তু বিশ্বকাপ শেষে দেশে ফেরার পরে দেশমকে কোচ হিসেবে রেখে দেওয়ার কথা ভাবছে ফরাসি ফুটবল সংস্থা। অর্থাৎ ফ্রান্স জাতীয় দলের দায়িত্ব নেওয়ার সম্ভাবনাটা কমে যাচ্ছে জিদানের। শেষমেশ ব্রাজিল তাদের নতুন কোচ হিসেবে কাকে নিয়োগ দেয়, তার জন্য অপেক্ষা করতে হবে কিছু দিন।

২০২১ সালে রিয়াল মাদ্রিদের ম্যানেজারের পদ থেকে সরে আসার পর ফুটবলের সঙ্গে সম্পর্ক কার্যত ছিন্নই হয়ে গেছে জিদানের। তাছাড়াও প্রাক্তন পিএসজি ম্যানেজার মৌরিসিও পোচেত্তিনো এবং প্রাক্তন চেলসি ম্যানেজার টমাস টুখেল রাজি রদ্রিগো, রিচার্লিসনদের দায়িত্ব নিতে। কিন্তু জিদানকে নিয়েই বেশি আগ্রহ ব্রাজিল ফুটবল সংস্থার কর্তাদের। তারা মনে করেন, এই দলকে ২০২৬ বিশ্বকাপের আগে সেরা হিসেবে গড়ে তুলতে পারেন একমাত্র প্রাক্তন ফরাসি তারকাই।

You might also like

Leave A Reply

Your email address will not be published.