ঢাবি প্রক্টরিয়াল টিমের ওপর বহিরাগতদের হামলা

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বহির্বিভাগের সামনে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) প্রক্টরিয়াল টিমের সদস্যদের ওপর বহিরাগতদের হামলার ঘটনা ঘটেছে।

মঙ্গলবার রাত পৌনে ১০টার দিকে এই ঘটনা ঘটে। এতে টিমের বেশ কয়েকজন সদস্য আহত হয়েছেন। তারা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

এই ঘটনায় প্রক্টরিয়াল টিম চারজনকে আটক করে শাহবাগ থানায় সোপর্দ করেছে। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রক্টরিয়াল টিমের সদস্যরা জানান, করোনা পরিস্থিতির কারণে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বহির্বিভাগের সামনের চায়ের দোকানগুলো দিনের বেলায় তুলে দিলেও সন্ধ্যায় তারা আবার দোকান বসায়। রাত পৌনে ১০টার দিকে সেখানে গিয়ে টিমের সদস্যরা তাদের চলে যেতে বলেন। দোকানদাররা চলে যাওয়ার প্রস্তুতি নিলেও সেখানে বাইক নিয়ে বেশ কয়েকজন বহিরাগত বসে থাকে।

তাদের চলে যেতে বলা হলে তারা যেতে অস্বীকৃতি জানায়। কথা কাটাকাটির এক পর্যায়ে টিমের সদস্যদের ওপর হামলা চালায় তারা। এতে টিমের বেশ কয়েকজন সদস্য আহত হন। ঘটনাস্থল থেকে বহিরাগত চারজনকে আটক করে শাহবাগ থানায় সোপর্দ করা হয়। তাদের মধ্যে দুইজন নারী এবং বাকি দুইজন পুরুষ।

প্রক্টর গোলাম রব্বানী বলেন, হামলার ঘটনায় চারজন বহিরাগতকে শাহবাগ থানায় সোপর্দ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হয়েছে।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন অর রশিদ বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিম চারজনকে থানায় সোপর্দ করেছে। তাদের জিজ্ঞাসাবাদ চলছে। জিজ্ঞাসাবাদ শেষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

You might also like

Leave A Reply

Your email address will not be published.