করোনায় মার্কিন কংগ্রেসম্যানের মৃত্যু

যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়ে একজন ইউএস কংগ্রেসম্যানের মৃত্যু হয়েছে।লুক লেটলো কংগ্রেসে নির্বাচিত হলেও মরণব্যাধি কোভিড তাকে শপথ নেয়ার সুযোগ দেয়নি। গত ৩ নভেম্বরের মার্কিন সাধারণ নির্বাচনে তিনি নির্বাচিত হন। কংগ্রেসম্যান হিসেবে আগামী রোববার তার শপথ গ্রহণের কথা ছিল। তার বয়স মাত্র ৪১ বছর।তিনি রিপাবলিকান পার্টির কংগ্রেসের সদস্য। লুক লুজিয়ানা রাজ্যের ফিফথ্ কংগ্রেশনাল ডিস্ট্রিক্ট থেকে কংগ্রেসে নির্বাচিত হন।

তিনি মঙ্গলবার লুজিয়ানার ওক্সনার টিএসইউ হেলথ মেডিকেল সেন্টার,স্রেভপোর্টে মারা যান। পরীক্ষায় কোভিড পজিটিভ রিপোর্ট আসার পর তিনি ১৮ ডিসেম্বর আইসোলেশনে চলে যান। পরের দিন তাকে লুজিয়ানার মনরোর একটি হাসপাতালে ভর্তি করা হয়।অবস্হার অবনতি ঘটলে ২২ ডিসেম্বর কংগ্রেসম্যানকে স্রেভপোর্টের মেডিকেল সেন্টারে স্হানান্তর করা হয়।

তার সহকর্মী লুজিয়ানার আরেক কংগ্রেসম্যান গ্রেরেট গ্রেইভস তার এই অকাল মৃত্যুকে যুক্তরাষ্ট্র ও লুজিয়ানার জন্য অপূরণীয় ক্ষতি বলে বর্ণনা করেন।

কংগ্রেসের মাইনরিটি লিডার কেভিন ম্যাকার্থি তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। এক শোক বার্তায় ম্যাকার্থি বলেন, আমার হৃদয় ভেঙে যাচ্ছে যে, আজ রাতে আমাদের এক প্রিয়জন চিরবিদায় নিয়েছেন এই খবরে। লুক লেটলো মৃত্যুকালে স্ত্রী জুলিয়া ও দুই কন্যা সন্তান রেখে গেছেন।

You might also like

Leave A Reply

Your email address will not be published.