উসকানি দেওয়ার অভিযোগে মসজিদের খতিব গ্রেফতার

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সাম্প্রদায়িক বিশৃঙ্খলা সৃষ্টিকারী উসকানি দেওয়ার অভিযোগে মোহাম্মদ উল্লাহ নাঈম (২১) নামে একজনকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ।

রবিবার (১৭ অক্টোবর) রাতে তাকে গ্রেফতার করা হলেও সোমবার (১৮ অক্টোবর) এ বিষয়ে জানা যায়। রূপগঞ্জ উপজেলার রূপসী বাজার থেকে তাকে আটক করা হয়। নাঈম রূপসীর একটি মসজিদের খতিব বলে জানিয়েছে ডিবি।

নাঈমকে সোনারগাঁয়ে হেফাজত নেতা মামুনুল হক ইস্যুতে সংঘটিত সহিংসতার ঘটনায় করা মামলা গ্রেফতার দেখানো হয়। জেলা গোয়েন্দা পুলিশের দাবি, সোনারগাঁয়ে মামুনুল হক ইস্যুতে সংঘটিত সহিংসতার ঘটনায় মোহাম্মদ উল্লাহ নাঈমের সম্পৃক্ততার প্রমাণ তারা পেয়েছেন।

গ্রেফতার মোহাম্মদ উল্লাহ কিশোরগঞ্জের তাড়াইল থানার জাওয়ার এলাকার মুসা হাসানের ছেলে। তথ্য-প্রযুক্তির সহায়তায় তাকে শনাক্ত করে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে ডিবি পুলিশ।

জেলা গোয়েন্দা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার জাহেদ পারভেজ চৌধুরী বলেন, গ্রেফতার ব্যক্তি মিথ্যা তথ্য ফেসবুকে ছড়িয়ে সাম্প্রদায়িক উসকানি দেওয়ার চেষ্টা করেছেন। তিনি গত এপ্রিলে মামুনুল হক ইস্যুতেও সোনারগাঁয়ে সহিংতার ঘটনায় জড়িত। ফলে তার বিরুদ্ধে নতুন মামলা দায়ের করা হয়নি। তাকে সোনারগাঁয়ের একটি মামলায় গ্রেফতার দেখিয়ে সোমবার আদালতে পাঠানো হয়েছে। গ্রেফতার মোহাম্মদ উল্লাহ কোনও পদে না থাকলেও তিনি হেফাজতে ইসলামের কর্মী।

উল্লেখ্য, গত ৩ এপ্রিল নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের রয়্যাল রিসোর্টে এক তরুণীসহ আটক হন হেফাজতে ইসলামের সাবেক যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক। পরে তাকে ছাড়িয়ে নিয়ে যেতে সোনারগাঁয়ে আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ, ভাঙচুরের মতো ঘটনা ঘটায় তার অনুসারী কর্মী-সমর্থকরা। এই ঘটনায় সোনারগাঁ থানায় একাধিক মামলা হয়।

You might also like

Leave A Reply

Your email address will not be published.