আটকে পড়া সহস্রাধিক বাংলাদেশীর জন্য ৮ বিশেষ ফ্লাইট

নভেল করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে ফ্লাইট বন্ধ হওয়ায় ভারতে আটকা পরেছেন অন্তত এক হাজার বাংলাদেশী। তাদের বেশিরভাগই গিয়েছিলেন চিকিৎসা নিতে। আটকে পরা এসব বাংলাদেশীকে ফিরিয়ে আনতে ঢাকা থেকে চেন্নাই ও কলকাতায় ৮টি বিশেষ ফ্লাইট পরিচালনা করবে বেসরকারি উড়োজাহাজ পরিবহন সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইনস।

জানা গেছে, আগামী ২০ থেকে ২৫ এপ্রিল পর্যন্ত ৬টি ফ্লাইটে চেন্নাই থেকে ঢাকা এবং ২১ ও ২৩ এপ্রিল ২টি ফ্লাইটে কলকাতা থেকে ঢাকায় আটকে পড়া বাংলাদেশীদের ফিরিয়ে আনতে বিশেষ ফ্লাইট পরিচালনা করবে ইউএস-বাংলা এয়ারলাইনস। দুটি রুটেই ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ দিয়ে ফ্লাইট পরিচালনা করবে এয়ারলাইনসটি। চেন্নাই থেকে বেলা সোয়া ১২টায় এবং কলকাতা থেকে সকাল সাড়ে ১১টায় ফ্লাইটগুলো ঢাকার উদ্দেশে ছেড়ে আসবে।

এ প্রসঙ্গে ইউএস-বাংলা এয়ারলাইনসের ব্যবস্থাপনা পরিচালক আবদুল্লাহ আল-মামুন বলেন, করোনাভাইরাসের প্রাদুর্ভাবে আকাশ পথে যোগাযোগ বন্ধ করে দেয়া হয়। এতে এক মাসেরও বেশি সময় আটকে পড়েছেন ভারতে চিকিৎসা নিতে যাওয়া হাজারো বাংলাদেশী। প্রস্তুতির চেয়ে অতিরিক্ত সময় হাসপাতাল কিংবা হোটেলে থাকতে বাধ্য হওয়ায় আর্থিক সঙ্কটে অনেকেই কঠিন সময় পার করছেন। এ অবস্থায় ভারত ও বাংলাদেশ সরকারের মধ্যস্থতায় বাংলাদেশী যাত্রীদের ফিরিয়ে আনার উদ্যোগ নিয়েছে ইউএস-বাংলা এয়ারলাইনস।

তিনি বলেন, ৪৯ বাংলাদেশী নাগরিককে ফিরিয়ে আনতে ব্যাংকক-ঢাকা রুটেও আজ শুক্রবার (১৭ এপ্রিল) একটি বিশেষ ফ্লাইট পরিচালনা করা হবে

You might also like

Leave A Reply

Your email address will not be published.