৯টি সিনেমা হলে মুক্তি পেল ‘মাইক’

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণকে উপজীব্য করে বাংলাদেশ সরকারের অনুদানে নির্মিত হয়েছে পূর্ণদৈর্ঘ্য শিশুতোষ চলচ্চিত্র ‘মাইক’। শুক্রবার (১১ আগস্ট) ৯ প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে।

‘মাইক’ সিনেমায় জুটি হয়ে অভিনয় করেছেন ফেরদৌস আহমেদ ও তানভীন সুইটি। এছাড়াও আছেন তারিক আনাম খান, নাদের চৌধুরী, ঝুনা চৌধুরী, জয়িতা মহলানবিশ, সংগীতা চৌধুরী, রহিম সুমন, ইকবাল হোসাইন, শিশুশিল্পী সানজিদ রহমান খান প্রমুখ।

তরুণ লেখক, কলামিস্ট ও সংগঠক এফ এম শাহীনের প্রযোজনায় চলচ্চিত্রটি যৌথভাবে পরিচালনা করছেন এফ এম শাহীন ও হাসান জাফরুল বিপুল।

‘মাইক’ চলচ্চিত্রের গল্পকার, প্রযোজক ও পরিচালক এফ এম শাহীন বলেন, ‘আমি মনে করি, শিল্পের অন্য যে কোনও মাধ্যম আমাদের চেতনার জগতকে ততটুকু নাড়া দিতে যথেষ্ট নয়, যতটুকু চলচ্চিত্র দিতে পারে। আমার বিশ্বাস, ‘মাইক’ চলচ্চিত্র নতুন প্রজন্মের কাছে জাতির পিতার ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ নতুন মাত্রায় পৌঁছে দেবে।’

এর আগে ফেরদৌস আহমেদ বলেন, ‘আমাদের এ সিনেমার মূল উপজীব্য ৭ মার্চের ভাষণ।

যে ভাষণ উদ্বুদ্ধ করেছিল বাঙালি জাতিকে, যে ভাষণ এনে দিয়েছিল বাংলাদেশ নামক রাষ্ট্র। আজকে আমরা এ স্বাধীন দেশে স্বাধীনভাবে কথা বলতে পারি, এর সবকিছুর মূলে রয়েছে এ বক্তৃতা। এ সিনেমায় অভিনয় করতে পেরে আমি সত্যিই গর্বিত। সিনেমাটি নিয়ে আমি ভীষণ আশাবাদী।
আমি মনে করি, দর্শক বিশেষ করে শিশু-কিশোরদের সিনেমাটি ভালো লাগবে।’

বসুন্ধরা স্টার সিনেপ্লেক্স, ব্লকবাস্টার সিনেমা যমুনা ফিউচার পার্ক, চট্টগ্রাম সিলভার স্ক্রিন, কেরানীগঞ্জ লায়ন সিনেমা, দিয়াবাড়ি ফ্যান্টাসি আইল্যান্ড, পুরান ঢাকার আজাদ, সিরাজগঞ্জ রুটস সিনে ক্লাব, নাটোর আনন্দ সিনেপ্লেক্স, সিলেটে গ্রান্ড সিলেট মুভি থিয়েটারে দেখা যাবে সিনেমাটি।

You might also like

Leave A Reply

Your email address will not be published.