৬৪ জন শিক্ষক নিচ্ছে প্রতিরক্ষা মন্ত্রণালয়

সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদফতরের আওতাধীন বিভিন্ন সেনানিবাসে ক্যান্টনমেন্ট বোর্ড পরিচালিত শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য শিক্ষক নিয়োগ দেওয়া হবে।

৬টি ভিন্ন ক্যাটাগরির পদে ৬৪ জন শিক্ষক নিয়োগ দিতে এ সংক্রান্ত নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে প্রতিরক্ষা মন্ত্রণালয়। গত ২৩ জুন থেকে শুরু হয়ে আবেদন প্রক্রিয়া চলবে আগামী ৩১ জুলাই পর্যন্ত। আগ্রহী প্রার্থীরা অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন।

বয়সসীমা: ২৫ মার্চ, ২০২০ সালের হিসেবে সর্বোচ্চ ৩০ বছর (বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর বীর মুক্তিযোদ্ধার সন্তান, ক্ষুদ্র জাতিগোষ্ঠী ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা ৩২ বছর)।

যেসব পদে নিয়োগ দেওয়া হবে:
পদের নাম: সহকারী শিক্ষক (বাংলা)
পদ সংখ্যা: ১০টি
শিক্ষাগত যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ন্যূনতম ৩০০ নম্বরের বাংলাসহ স্নাতক ডিগ্রি বা সমমান অথবা বাংলায় স্নাতক (সম্মান) বা বাংলায় স্নাতকোত্তর ডিগ্রি, শিক্ষাজীবনে একটির বেশি (এসএসসি, এইচএসসি বা সমমান) পরীক্ষায় ২.৫০ জিপিএ এবং স্নাতক, স্নাতক (সম্মান), স্নাতকোত্তর বা সমমানের পরীক্ষায় ২.২৫ সিজিপিএর নিচে গ্রহণযোগ্য নয়।

বেতন স্কেল: ১৬,০০০-৩৮,৬৪০ টাকা (গ্রেড-১০, বিএড প্রশিক্ষণপ্রাপ্ত)। ১২,৫০০-৩০,২৩০ টাকা (গ্রেড-১১, বিএড প্রশিক্ষণবিহীন)।

পদের নাম: সহকারী শিক্ষক (ইংরেজি)
পদ সংখ্যা: ১০টি
শিক্ষাগত যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ন্যূনতম ৩০০ নম্বরের ইংরেজিসহ স্নাতক ডিগ্রি বা সমমান অথবা ইংরেজিতে স্নাতক (সম্মান) বা ইংরেজিতে স্নাতকোত্তর ডিগ্রি। শিক্ষাজীবনে একটির বেশি (এসএসসি, এইচএসসি বা সমমান) পরীক্ষায় ২.৫০ জিপিএ এবং স্নাতক, স্নাতক (সম্মান), স্নাতকোত্তর বা সমমানের পরীক্ষায় ২.২৫ সিজিপিএর নিচে গ্রহণযোগ্য নয়।
বেতন স্কেল: ১৬,০০০-৩৮,৬৪০ টাকা (গ্রেড-১০, বিএড প্রশিক্ষণপ্রাপ্ত)। ১২,৫০০-৩০,২৩০ টাকা (গ্রেড-১১, বিএড প্রশিক্ষণবিহীন)।

পদের নাম: সহকারী শিক্ষক (শারীরিক শিক্ষা)
পদ সংখ্যা: ২টি
শিক্ষাগত যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রি বা সমমান ও বিপিএড ডিগ্রি বা সমমান অথবা স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও জুনিয়র ফিজিক্যাল ডিপ্লোমা। শিক্ষাজীবনে একটির বেশি (এসএসসি, এইচএসসি বা সমমান) পরীক্ষায় ২.৫০ জিপিএ এবং স্নাতক, স্নাতক (সম্মান), স্নাতকোত্তর বা সমমানের পরীক্ষায় ২.২৫ সিজিপিএর নিচে গ্রহণযোগ্য নয়। বেতন স্কেল: ১৬,০০০-৩৮,৬৪০ টাকা (গ্রেড-১০)

পদের নাম: জুনিয়র শিক্ষক (শারীরিক শিক্ষা)
পদ সংখ্যা: ৩টি
শিক্ষাগত যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রি বা সমমান ও বিপিএড ডিগ্রি বা সমমান অথবা স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও জুনিয়র ফিজিক্যাল ডিপ্লোমা। শিক্ষাজীবনে একটির বেশি (এসএসসি, এইচএসসি বা সমমান) পরীক্ষায় ২.৫০ জিপিএ এবং স্নাতক, স্নাতক (সম্মান), স্নাতকোত্তর বা সমমানের পরীক্ষায় ২.২৫ সিজিপিএর নিচে গ্রহণযোগ্য নয়। বেতন স্কেল: ১২,৫০০-৩০,২৩০ টাকা (গ্রেড-১১)।

পদের নাম: জুনিয়র শিক্ষক (ইসলাম ও নৈতিক শিক্ষা)
পদ সংখ্যা: ৪টি
যোগ্যতা: ফাজিল বা সমমান ডিগ্রি
শিক্ষাজীবনে একটির বেশি (এসএসসি, এইচএসসি বা সমমান) পরীক্ষায় ২.৫০ জিপিএ এবং স্নাতক, স্নাতক (সম্মান), স্নাতকোত্তর বা সমমানের পরীক্ষায় ২.২৫ সিজিপিএর নিচে গ্রহণযোগ্য নয়।
বেতন স্কেল: ১২,৫০০-৩০,২৩০ টাকা (গ্রেড-১১)

পদের নাম: জুনিয়র শিক্ষক
পদ সংখ্যা: ৩৫টি
শিক্ষাগত যোগ্যতা: ন্যূনতম ২.৫ জিপিএ বা সমমানের স্নাতক ডিগ্রি। শিক্ষাজীবনে একটির বেশি (এসএসসি, এইচএসসি বা সমমান) পরীক্ষায় ২.৫০ জিপিএ এবং স্নাতক, স্নাতক (সম্মান), স্নাতকোত্তর বা সমমানের পরীক্ষায় ২.২৫ সিজিপিএর নিচে গ্রহণযোগ্য নয়।
বেতন স্কেল: ১২,৫০০-৩০,২৩০ টাকা (গ্রেড-১১)

আবেদন যেভাবে: আগ্রহী প্রার্থীরা বিস্তারিত তথ্য জানতে এ লিংকে ( job.shmrmi.gov.bd) ক্লিক করতে হবে।

আবেদন ফি: প্রথম তিন পদের জন্য ৫০০ টাকা
পরবর্তী তিন পদের জন্য ৩০০ টাকা।

You might also like

Leave A Reply

Your email address will not be published.