১১ কোটি টাকা জরিমানা নেইমারের!

সাত বছর আগে রিও ডি জানেইরো থেকে ১৩০ কিলোমিটার দূরে উপকূলীয় এলাকা মাঙ্গারাতিবায় দারুণ একটি জায়গা কিনেন নেইমার। সম্প্রতি সেখানে তিনি নিজের পছন্দমতো রাজকীয় এক বাড়ি তৈরি করতে শুরু করেছেন। নাম যার নেইমার ম্যানসন।

কিন্তু এই বাড়ি বানাতে গিয়ে ভালোই বিপাকে পড়েছেন নেইমার। বৃহস্পতিবার তার বাড়ি তৈরির কাজ বন্ধ করে দিয়ে যায় পরিবেশ অধিদপ্তর।

মূলত পরিবেশবাদীদের আন্দোলনের মুখে পড়েছেন নেইমার। এই বাড়ি বানাতে গিয়ে পরিবেশ আইন লঙ্ঘন করেছেন পিএসজি তারকা। সে কারণে তার বাড়ি তৈরির কাজ বন্ধ করতে হয়। জানা গেছে এখানেই শেষ নয়, পরিবেশ আইন ভঙ্গ করায় তার কমপক্ষে ১ মিলিয়ন ডলার তথা ১০ কোটি ৮৭ লাখ টাকা জরিমানা গুনতে হতে পারে।

এদিকে মেয়র অফিস থেকে পাঠানো এক বার্তায় জানা গেছে, নেইমার বাড়ি বানানোর আগে পরিবেশ অধিদপ্তরের কাছ থেকে কোনো অনুমতি নেননি।

বার্তায় আরও বলা হয়েছে, বাড়ি বানাতে গিয়ে নেইমার কি কি নিয়ম ভঙ্গ করেছেন, পরিবেশগত কি কি অসুবিধা তৈরি করেছেন, কি কি ক্ষতি করেছেন- সেটা অনুসন্ধানপূর্বক ব্যবস্থা নেওয়া হবে। তার বাড়ি বানানোর কাজে পরিবেশগত যে ক্ষতি সাধিত হয়েছে তার জরিমানা কমপক্ষে ৫ মিলিয়ন ব্রাজিলিয়ান রিয়াল (১ মিলিয়ন ডলার) হতে পারে।

অবশ্য এ বিষয় নিয়ে নেইমারের ব্রাজিলিয়ান প্রতিনিধি কোনো মন্তব্য করতে রাজি হননি সংবাদ মাধ্যমে।

এদিকে জানা গেছে, পরিবেশ অধিদপ্তর যখন পরিদর্শনে যায় তখন সেখানে উপস্থিত ছিলেন নেইমারের বাবা। তাকে পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তাদের সঙ্গে বাকবিতণ্ডায় জড়াতে দেখা গেছে।

স্থানীয় সংবাদ মাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, ২০১৬ সালে নেইমার ২.৩ একরের জমিটি ক্রয় করেছিলেন। যেখানে ইতোমধ্যে হেলিপ্যাড, স্পা ও জিম তৈরি করা হয়েছে। বর্তমানে চলছে রাজকীয় এক বাড়ি তৈরির কাজ।

You might also like

Leave A Reply

Your email address will not be published.