হাজীগঞ্জে রঙিন বাঁধাকপি চাষে সফল কৃষক

চাঁদপুরের হাজীগঞ্জের বাকিলার মহেশপুরে রঙিন বাঁধাকপির চাষ ভালো হওয়ায় দারুণ খুশি কৃষক আব্দুর রহমান।

তিনি পরীক্ষামূলকভাবে নিজের জমিতে এভাবে বাঁধাকপি চাষ করে সফলতার মুখ দেখতে পেয়েছেন। যার ফলে এলাকার তরুণরা রঙিন বাঁধাকপি চাষে অনুপ্রাণিত হচ্ছেন।

বুধবার (২০ ডিসেম্বর) বিকেলে নিজের ভালো লাগার এসব কথা জানিয়েছেন কৃষক আব্দুর রহমান। তিনি বলেন, আমার স্বপ্ন ছিল রঙিন বাঁধাকপির চাষ করা। পরে অল্প জায়গায় এবছর পরীক্ষামূলকভাবে আমার স্বপ্ন পূরণে নিজের জমিতে বীজ বুনি। এখন ফলন দেখে আমার মনে হচ্ছে আমি সফলতার অনেকটা কাছাকাছি চলে এসেছি। আশা করছি ভালো দামে এগুলো বিক্রি হবে। আগামী মৌসুমে আরও ব্যাপকভাবে রঙিন বাঁধাকপি চাষের প্রস্তুতি নিবো। আর আমার এ স্বপ্নকে বাস্তবে রূপ দিতে উপজেলা কৃষি বিভাগ সব ধরনের পরামর্শ দিয়ে পাশে থাকায় তাদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।

এ বিষয়ে চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা দিলরুবা খানম বলেন, ঘূর্ণিঝড় মিধিলি ও মিগজাউমের আঘাতে ভেঙে না পড়ে রঙিন বাঁধাকপি চাষ করে সাড়া ফেলেছেন কৃষক আব্দুর রহিম। ঝুঁকি নিয়ে আমাদের উপর ভরসা রেখে কৃষিপণ্য উৎপাদনে এই কৃষক এগিয়ে আসায় তাকে ধন্যবাদ জানাচ্ছি। স্বপ্নবাজ কৃষিজীবীদের অনুপ্রাণিত করার জন্যই কৃষি বিভাগ সার্বক্ষণিক কাজ করছে। আমাদের বিশ্বাস ওনাদের হাতেই সমৃদ্ধ হবে হাজীগঞ্জের সবুজ শ্যামল কৃষিখাত।

এসময় বাকিলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মিজানুর রহমান, উপ-সহকারি কৃষি কর্মকর্তা শাহ পরানসহ অনেকে উপস্থিত ছিলেন।

You might also like

Leave A Reply

Your email address will not be published.