হরিপদের জালে বিশাল পাঙ্গাস আইড় ইলিশ

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় পদ্মা-যমুনা নদীর মোহনায় বিশাল আকৃতির একটি পাঙ্গাস, তিনটি আইড় ও দুইটি ইলিশ মাছ ধরা পড়েছে।

মাছগুলো ওজন দিয়ে দেখা যায়- পাঙ্গাসটি ১৭ কেজি, আইড়গুলো ১৬ কেজি এবং ইলিশ দুটি ৩ কেজি ওজনের। মাছগুলো নদীর পাড়ে আনা হলে স্থানীয়রা এক নজর দেখতে ভিড় জমান।

রোববার ভোরের দিকে দৌলতদিয়া ফেরিঘাটের অদূরে মাঝনদীতে পাবনার শ্যামগ্রাম এলাকার জেলে হরিপদ হালদারের জালে মাছগুলো ধরা পড়ে।

মাছগুলো বিক্রির উদ্দেশ্যে দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় আনা হলে ফেরিঘাটের শাকিল সোহান মৎস্য আড়তের মালিক শাজাহান মিয়া সম্রাট পাঙ্গাসটি এক হাজার চারশ’ টাকা কেজি দরে ২৩ হাজার আটশ’ টাকায়, আইড় তিনটি এক হাজার তিনশ’ টাকা কেজি দরে ২০ হাজার আটশ’ টাকায় এবং ইলিশ দুইটি দুই হাজার টাকা কেজি দরে ছয় হাজার টাকাসহ মোট ৫০ হাজার ছয়শ’ টাকায় কিনে নেন।

পরে শাজাহান মিয়া সম্রাট দেশের বিভিন্ন স্থানে মোবাইল ফোনে বড় ব্যবসায়ীদের সঙ্গে যোগাযোগ করে দুপুরে ময়মনসিংহের এক ধণাঢ্য ব্যবসায়ীর কাছে পাঙ্গাসটি এক হাজার পাঁচশ’ টাকা কেজি দরে ২৫ হাজার পাঁচশ’ টাকায়, আইড়গুলো এক হাজার চারশ’ টাকা কেজি দরে ২২ হাজার চারশ’ টাকায় এবং ইলিশ দুইটি দুই হাজার একশ’ টাকা কেজি দরে ছয় হাজার তিনশ’ টাকাসহ মোট ৫৪ হাজার ছয়শ’ টাকায় বিক্রি করেন।

এ প্রসঙ্গে গোয়ালন্দ উপজেলা মৎস্য কর্মকর্তা রেজাউল শরীফ জানান, পদ্মা নদীর সুস্বাদু পানির বড় বড় এ ধরনের মাছগুলো খুবই লোভনীয়। সাধারণ মানুষ কিনতে না পারলেও টাকাওয়ালারা খবর পেলেই কিনে নেন। বড় মাছে জেলে ও ব্যবসায়ীরা ভালো দাম পেয়ে খুবই খুশি হন।

You might also like

Leave A Reply

Your email address will not be published.