সেন্টমার্টিনে ফের জাহাজ চলাচল শুরু

কক্সবাজারের টেকনাফ-সেন্টমার্টিন নৌ-রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু হয়েছে। সতর্কতা সংকেত উঠে যাওয়ায় মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯টায় টেকনাফ দমদমিয়া জেটিঘাট থেকে পর্যটক নিয়ে ৭টি জাহাজ সেন্টমার্টিনের উদ্দেশ্যে রওনা হয়। সোমবার জাহাজ চলাচল বন্ধ থাকায় আটকে পড়া পর্যটকরা একদিন পর মঙ্গলবার সন্ধ্যায় টেকনাফ ফিরেছে।

বিআইডব্লিউটিএ-এর টেকনাফ অঞ্চলের ট্রাফিক সুপার ভাইজার জহির উদ্দিন ভূঁইয়া বলেন, রবিবার বৈরী আবহাওয়া ও ৩ নম্বর সতর্ক সংকেতের কারণে সোমবার টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ রাখা হয়েছিল। সোমবার সন্ধ্যায় আবহাওয়া পরিস্থিতি স্বাভাবিক এবং ৩ নম্বর সতর্ক সংকেত নামিয়ে ফেলায় মঙ্গলবার থেকে জাহাজ চলাচলের অনুমতি দেয়া হয়। আটকে পড়া ও দিনের ভ্রমণকারী ফিরতি পর্যটক নিয়ে সন্ধ্যায় ফিরেছে জাহাজগুলো।

আবহাওয়া অধিদপ্তরের এক বিজ্ঞপিতে বলা হয়, উত্তর বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন বাংলাদেশের উপকূলীয় এলাকায় ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার সম্ভাবনা নেই। সেই সঙ্গে চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্রবন্দর সমূহকে সতর্ক সংকেত নামিয়ে ফেলতে বলা হয়েছে। তবে উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারসমূহকে সোমবার সন্ধ্যা পর্যন্ত সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

পর্যটকবাহী জাহাজ কেয়ারি সিন্দাবাদের ব্যবস্থাপক শাহ আলম বলেন, একদিন বন্ধ থাকার পর পুনরায় জাহাজ চলাচল শুরু হয়েছে। মঙ্গলবার কেয়ারির দুটি জাহাজে করে সাড়ে ৬’শ জন পর্যটক সেন্টমার্টিন গেছে। বিকালে তারা টেকনাফে ফিরে আসার জন্য সেন্টমার্টিন ত্যাগ করে। আগের দিন আটকে পড়া পর্যটকরাও মঙ্গলবার ফিরেছেন। সন্ধ্যার পর দমদমিয়া জেটি ঘাটে নামেন পর্যটকরা।

You might also like

Leave A Reply

Your email address will not be published.