শোয়েব নিজেও জানতেন যে তিনি বল ছোঁড়েন!

ভারতীয় ক্রিকেট দলের সাবেক তারকা ব্যাটসম্যান বীরেন্দ্র শেওয়াগ। নিজের সময়ে বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান ছিলেন তিনি। অন্যদিকে, বিশ্বের সবচেয়ে দ্রুতগতির বোলার পাকিস্তানের সাবেক পেসার শোয়েব আখতার।

অবসরের পরও ক্রিকেট মহলে আলোচনার কেন্দ্রবিন্দুতে দুজনই। বরাবরই নানা বক্তব্যের কারণে সংবাদের শিরোনামে থাকেন তারা।
অতীতে একাধিকবার শোয়েবের সঙ্গে শেওয়াগের লড়াই উত্তেজনার সঞ্চার করেছে।

এবার শোয়েব আখতারের বোলিং অ্যাকশন নিয়ে বড়সড় মন্তব্যে শেওয়াগ জানালেন, শোয়েব নিজেও জানতেন যে তিনি বল ছোঁড়েন। তা না হলে কেন আইসিসি শুধুশুধু তাকে নিষিদ্ধ করবে!

ভারতীয় সংবাদমাধ্যম নিউজ-১৮’কে তিনি বলেন, “শোয়েব বরাবর নিজের কনুই ঝাঁকাত। ও নিজেও জানত যে, ও বল চাক করছে। না হলে আইসিসি কেন নিষেধাজ্ঞা জারি করবে ওর অ্যাকশনের ওপর! ব্রেট লি-র (অস্ট্রেলিয়ার সাবেক গতিদানব) হাত সোজা নামত। তাই ওর বল পিক করা সহজ ছিল। তবে শোয়েবের ক্ষেত্রে কখনোই নিশ্চিত হওয়া যেত না, হাত কোথায় থাকবে, বল কোন এঙ্গেলে আসবে।”

শেওয়াগ জানান, ব্রেট লি-কে খেলতে কখনোই ভয় পাননি তিনি। তবে শোয়েব আখতার পরপর বাউন্ডারি হজম করলে কী করবেন, সেক্ষেত্রে যথেষ্ট সংশয়ে ভুগতেন।

“কখনোই ব্রেট লি-কে খেলার সময় ভয় পাইনি। তবে শোয়েবকে বিশ্বাস ছিল না। যদি ওকে পরপর দু বল বাউন্ডারি হাঁকাই, জানতাম হয়তো বিমার অথবা গোড়ালি লক্ষ্য করে ইয়র্কার আসতে চলেছে।”

You might also like

Leave A Reply

Your email address will not be published.