রমজানে সীতাকুণ্ডে ১০০ টাকায় মুরগি!

মুরগির কেজি ১০০ টাকায় বিক্রি হচ্ছে চট্টগ্রামের সীতাকুণ্ডে। সীতাকুণ্ডের সন্তান যুক্তরাজ্যের বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক মহিউদ্দিন বহদ্দা চৌধুরীর চ্যারিটি প্রতিষ্ঠান বিএন্ডএফ কেয়ারের পক্ষ থেকে চট্টগ্রামের সীতাকুণ্ডে সর্বস্তরের জনসাধারণের জন্য ভর্তুকী মূল্যে অর্ধেক দামে মুরগি বিক্রয়ের এই কার্যক্রম। এর শুভ উদ্বোধন করেছেন প্রধান অতিথি সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার কে এম রফিকুল ইসলাম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ হাবিবুল্লাহ ও সীতাকুণ্ড প্রেসক্লাবের সভাপতি সৌমিত্র চক্রবর্তী।

অনুষ্ঠানে প্রধান অতিথি ইউএনও কে.এম রফিকুল ইসলাম বলেন, বর্তমানে দ্রব্যমূল্য কিছুটা বেশি হওয়ায় সাধারণ মানুষ অর্ধেক মূল্যে মুরগি পেয়ে খুবই খুশি। আমি এরকম একটি অনুষ্ঠানে এসে সত্যিই ভালো লাগছে।

বিএন্ডএফের চেয়ারম্যান মহিউদ্দিন বহদ্দা চৌধুরী আগেও এমন উদ্যোগ নিয়েছেন, এবারও রমজানে এমন ব্যক্তিগত উদ্যোগে অসংখ্য মানুষ উপকৃত হবে। সীতাকুণ্ডে অনেক ধণ্যাঢ্য ব্যক্তি আছেন, সবাই এভাবে সমাজের অসহায় মানুষের পাশে দাড়ালে সাধারণ মানুষ উপকৃত হবে।

বিএন্ডএফ কেয়ার এর প্রধান সমন্বয়কারী আশরাফুল আলম ভূঁইয়া জানান, সীতাকুণ্ডের সন্তান প্রবাসী মহিউদ্দিন বহদ্দা চৌধুরীর ব্যক্তিগত চ্যারিটি সংগঠন বিএন্ডএফ কেয়ার প্রতিবছরই উপজেলার হতদরিদ্র এবং সুবিধাবঞ্চিত মানুষদের কর্মসংস্থানসহ বিভিন্ন সেবামূলক কার্যক্রমের পাশাপাশি প্রতি রমজানে সাধারণ মানুষের জন্য ভিন্ন কিছু আয়োজন করে থাকে।

গত বছরও তারা ৫০০ পরিবারের মাঝে ৩ কেজি এবং ৬০০০ ডিম বিক্রয় করেছেন অর্ধেক দামে। এছাড়া ১০০০ পরিবারের মাঝে অর্ধেক দামে ১০ টন চালও বিতরণ করেছেন।

এবারও দ্রব্যমূল্যের উর্ধ্বগতির কথা বিবেচনা করে সাধারণ মানুষের প্রোটিনের চাহিদা পূরণ করার জন্য এবং নিন্মবিত্তদের একটু ভালো খাওয়ার সুযোগ করে দিতে সংগঠনটি এই উদ্যোগ নেয়। এ বছরও সেই ধারাবাহিকতায় অর্ধেক মূল্যে প্রতি কেজি ১০০ টাকা করে মুরগি বিক্রি শুরু করেছে প্রতিষ্টানটি।

প্রতিদিন এক হাজার মানুষকে এভাবে মুরগি বিক্রি করা হবে।
বিএনএফ কেয়ারের স্লোগান ‘সব দায়িত্ব রাষ্ট্রের নয়, কিছু আপনার, কিছু আমার। এই লক্ষ্যে মানব সেবায় এই চ্যারিটি প্রতিষ্ঠানের কার্যক্রম পরিচালিত হয়। এছাড়া বি এন্ড এফ কর্পোরেট ও বি এন্ড এফ কেয়ার এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান জনাব মহিউদ্দিন বহদ্দার চৌধুরী এর মরহুম মা বাবার জন্য দোয়া কামনা করে এ মানবিক কার্যক্রম করে থাকেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিএন্ডএফ কর্পোরেট এর কান্ট্রি ডিরেক্টর সাহেদ ইকবাল রিফাতসহ বিভিন্ন সাংবাদিকবৃন্দ।

You might also like

Leave A Reply

Your email address will not be published.