‘যুক্তরাষ্ট্রের কাছে চিঠি লিখে রাষ্ট্রদ্রোহিতা করেছে বিএনপি’

যুক্তরাষ্ট্রের কাছে বিএনপির চিঠি লেখা রাষ্ট্রদ্রোহিতার শামিল বলে মন্তব্য করছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। সরকারের বিভিন্ন সংস্থা এসব বিষয়ে তদন্ত শুরু করেছে বলে জানিয়েছেন তিনি।

সচিবালয়ে বুধবার এক ব্রিফিংয়ে তথ্যমন্ত্রী বলেন, বিএনপি যে কাজগুলো করেছে এবং করছে, এগুলো রাষ্ট্রদ্রোহিতামূলক কাজ। সরকারের বিভিন্ন সংস্থা যেগুলো এ বিষয়ে তদন্ত করে, তারা ইতিমধ্যে কাজ শুরু করেছে।

হাছান মাহমুদ বলেন, বাংলাদেশকে সাহায্য বন্ধ করার জন্য, দেশের রপ্তানি বাণিজ্য বন্ধ করার জন্য এবং দেশের ভাবমূর্তি নষ্ট করার জন্য তারা বিদেশিদের কাছে যে চিঠি লিখেছে, দেশকে বিব্রত করার জন্য তারা যে লবিস্ট নিয়োগ করেছে, তা নিয়ে দেশব্যাপী সমালোচনার মুখে মঙ্গলবার মির্জা ফখরুল ইসলাম আলমগীর সংবাদ সম্মেলন করেছেন। সংবাদ সম্মেলনে তিনি আত্মরক্ষার চেষ্টা করেছেন। তবে সংবাদ সম্মেলনে তিনি যে চিঠি লিখেছেন, বিদেশিদের কাছে এটি স্বীকার করেছেন। তিনি যেটা অস্বীকার করেছেন, সেটা হচ্ছে সাহায্য বন্ধের কথা।

২০১৯ সালের ১৭ ও ২৪ এপ্রিল মির্জা ফখরুল ইসলাম আলমগীরের লেখা দুটি চিঠি পড়ে শোনান তথ্যমন্ত্রী। এসব চিঠিতে বাংলাদেশকে সাহায্য বন্ধ করার অনুরোধ করা হয়েছে। বিএনপির পক্ষে বিভিন্ন লবিস্ট ফার্মের সঙ্গে দলটির নেতারা যেসব চুক্তি করেছেন, সেসবের নথিও সাংবাদিকদের দেখান তথ্যমন্ত্রী।

You might also like

Leave A Reply

Your email address will not be published.