মুসলিম সম্প্রদায়ের নিরাপত্তা জোরদারে ১১৭ মিলিয়ন পাউন্ড বরাদ্দ যুক্তরাজ্যের

যুক্তরাজ্যের স্কুল ও কমিউনিটি সেন্টারসহ মসজিদ এবং অন্যান্য মুসলিম সাইটের নিরাপত্তা জোরদার করতে ১১৭ মিলিয়ন পাউন্ড সহায়তা দেবে দেশটির সরকার।

গত অক্টোবরে গাজায় ইসরাইলের নৃশংস যুদ্ধ শুরু হওয়ার পর থেকে যুক্তরাজ্যে মুসলিম বিরোধী ঘৃণার ঘটনা বেড়ে যাওয়ার মধ্যে রোববার সরকারের পক্ষ থেকে এই প্রতিশ্রুতি আসলো।

এ নিয়ে দেশটির প্রধানমন্ত্রী ঋষি সুনাক বলেছেন, আমরা যুক্তরাজ্যে মুসলমানদের পাশে আছি। ঠিক সে কারণেই আমরা এই অর্থায়নে প্রতিশ্রুতিবদ্ধ। যুক্তরাজ্যের মুসলমানদের এমন একটি সময়ে আশ্বাস ও আস্থা দিয়েছি যখন এটি অত্যন্ত প্রয়োজনীয়।

স্বরাষ্ট্র সচিব জেমস ক্লিভারলি এক বিবৃতিতে বলেছেন, আমাদের সমাজে মুসলিম-বিদ্বেষের একেবারেই কোনো স্থান নেই। আমরা মধ্যপ্রাচ্যের ঘটনাগুলোকে বৃটিশ মুসলমানদের বিরুদ্ধে অপব্যবহারের ন্যায্যতার জন্য একটি অজুহাত হিসেবে ব্যবহার করতে দেবো না।

নিরাপত্তা ব্যবস্থার মধ্যে সিসিটিভি, অ্যালার্ম সিস্টেম এবং ঘেরের বেড়ার মতো প্রযুক্তি অন্তর্ভুক্ত থাকবে। ক্রমবর্ধমান চরমপন্থি হুমকির প্রতিক্রিয়ায় গণতান্ত্রিক প্রক্রিয়া এবং প্রতিষ্ঠানের সুরক্ষা নিশ্চিত করতে আরও ৩১ মিলিয়ন পাউন্ড বাড়ানো হবে।

যুক্তরাজ্যে আনুমানিক ৪ মিলিয়ন মুসলিম বসবাস করে। টেল মামা নামক মুসলিম বিদ্বেষ পর্যবেক্ষণকারী একটি গ্রুপ বলছে, এখানে যে অনলাইন আক্রমণ, শারীরিক আক্রমণ এবং অন্যান্য ধরনের লক্ষ্যবস্তু গত মাসে আগের বছরের একই সময়ের তুলনায় ৩৩৫ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

You might also like

Leave A Reply

Your email address will not be published.