মমতার গাড়ি ঘিরে ৩ জায়গায় ‘‌জয় শ্রীরাম’‌ ধ্বনি!

ভারতের পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচন চলছে।
দ্বিতীয় দফায় বৃহস্পতিবার ভোটগ্রহণ নন্দীগ্রামে। তার আগে একটির পর একটি কর্মসূচিতে যোগ দিচ্ছেন তৃণমূল কংগ্রেস নেত্রী এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়।

হিন্দুস্তান টাইমসের খবর মঙ্গলবার প্রচারে বের হতেই মমতার গাড়ি ঘিরে ‘‌জয় শ্রীরাম’‌ ধ্বনি তুলে বিজেপি সমর্থকরা!‌ যা নিয়ে উত্তেজনা ছড়ায় নন্দীগ্রামে। মঙ্গলবার অর্থাৎ আজই দ্বিতীয় দফার নির্বাচনের প্রচারেরও শেষ দিন। সেকারণে ঠাঁসা কর্মসূচি রয়েছে নন্দীগ্রামের তৃণমূল প্রার্থী মমতা বন্দোপাধ্যায়ের।

নির্বাচনী প্রচারের সুবিধার জন্যে নন্দীগ্রামের রেয়াপাড়ায় বাড়ি ভাড়া নিয়েছেন সেখানকার তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন সকালে নির্বাচনী কর্মসূচিতে যোগ দেওয়ার জন্য বেয়াপাড়ার বাড়ি থেকে নন্দীগ্রামের উদ্দেশ্যে রওনা দেন তিনি। সেই সময় রাস্তায় ভীড় জমায় বিজেপি সমর্থকেরা। তখনই তৃণমূল নেত্রীর গাড়ি ওই রাস্তা দিয়ে যাচ্ছিল। অভিযোগ ওঠে, তার গাড়ি দেখতে পেয়ে পেছনে ধাওয়া করে বেশ কিছু বিজেপি সমর্থক। শুধু তাই নয়, ‘‌জয় শ্রীরাম’‌ স্লোগান দিতে দিতে ছুটে যায় তারা। এরপরই ওই বিজেপি সমর্থকদের পথ আটকান কর্মরত পুলিশ ও নিরাপত্তারক্ষীরা।

তবে কোনও প্রতিক্রয়া না দেখিয়ে সেখান থেকে বেরিয়ে যান মমতা। কিন্তু তার কনভয় সেখান থেকে বের হলেও শেষরক্ষা হয়নি। ঘটনার পুনরাবৃত্তি ঘটে মহম্মদবাজারেও। সেখান থেকে যাওয়ার সময় আবারও মমতা বন্দ্যোপাধ্যায়ের কনভয় লক্ষ্য করে ‘‌জয় শ্রীরাম’‌ স্লোগান দিতে থাকে উন্মত্ত বিজেপি সমর্থকরা। সেখানেও পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। তারপরও ঘটনার রেষ কাটেনি। ফের টেঙ্গুয়া হয়ে যখন তৃণমূল নেত্রী সোনাচূড়ার দিকে যাচ্ছিলেন, তখন তার কনভয় ঘিরে আবারও জয় শ্রীরাম স্লোগান দেন বিজেপির কর্মী—সমর্থকরা। এরপর নিরাপত্তারক্ষীরা কনভয় ওই জায়গা থেকে বের করিয়ে দেন।

এদিকে, তৃণমূলনেত্রীর প্রতিদ্বন্দ্বি বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারীর সমর্থনে নন্দীগ্রামে এসেছেন বিজেপির সাবেক কেন্দ্রীয় সভাপতি, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

You might also like

Leave A Reply

Your email address will not be published.