ভারতে ক্ষমতাসীন ‘ফ্যাসিবাদী শক্তি’র বিরুদ্ধে নেতৃত্ব দিতে রাহুল গান্ধীকে অনুরোধ

ভারতে পশ্চিমবঙ্গের পাশাপাশি বিধানসভা নির্বাচনের দামামা বেজেছে তামিলনাড়ু রাজ্যেও। এপ্রিলের ৬ তারিখে অনুষ্ঠিতব্য নির্বাচনের জন্য জোট করেছে সেখানে ক্ষমতাসীন এআইডিএমকে আর কেন্দ্রে ক্ষমতাসীন বিজেপি।

রবিবার ভোটমুখী তামিলনাড়ুতে একটি নির্বাচনী জনসভা করে সেখানকার বিরোধী দল ডিএমকে এবং কংগ্রেস। ঘটনাচক্রে এই দুই দল আবার দক্ষিণ ভারতের ওই রাজ্যে শরিক হিসেবে লড়ছে।

এনডিটিভির খবরে বলা হয়- বিজেপির সাথে জোটবদ্ধ ক্ষমতাসীন এআইডিএমকে-র শক্ত ঘাটি হিসেবে পরিচিত সালেমের এই সভায় ডিএমকে সভাপতি এমকে স্টালিন কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে দেশের ফ্যাসিবাদী শক্তির বিরুদ্ধে নেতৃত্ব দিতে এগিয়ে আসতে অনুরোধ করেন। তিনি বলেন, ‘কেন্দ্রের ফ্যাসিবাদী শক্তির বিরুদ্ধে একটা ঐক্যবদ্ধ লড়াই সংগঠিত হোক। রাহুল গান্ধীর কাছে আমার বিনীত অনুরোধ আপনি এগিয়ে আসুন। কেন্দ্রের ফ্যাসিবাদী সরকারের হাতে দেশ ধ্বংস হয়ে যাচ্ছে। আপনার দায়িত্ব এখন দেশকে রক্ষা করা। লোকসভা ভোট হোক কিংবা বিধানসভা ভোট তামিলনাড়ুর ধর্মনিরপেক্ষ জোট বিজেপির বিরুদ্ধে লড়াই জারি রেখেছে। এবার ভোটেও একই লড়াইয়ের পুনরাবৃত্তি হবে।‘

জবাবে রাহুল গান্ধী বলেন, ‘আগে তামিলনাড়ু থেকে বিজেপিকে সরাতে হবে। তারপর দিল্লি থেকে সরাতে হবে। আরএসএস এবং বিজেপির প্রচুর টাকা। কোন তামিল অমিত শাহ কিংবা সঙ্ঘের পা ছুঁতে চায় না। তাহলে এখন প্রশ্ন রাজ্যের মুখ্যমন্ত্রী কেন আরএসএস আর অমিত শাহের বশে থাকেন?’ এই রাজ্যের মুখ্যমন্ত্রী এমকে স্টালিন হবেন বলে ঘোষণাও দেন রাহুল গান্ধী।

ওদিকে, আসন্ন তামিলনাড়ু বিধানসভা ভোটের জন্য নির্বাচনী ইশতেহার প্রকাশ করেছে বিজেপি। এই ইশতেহারে কৃষকদের সর্বোচ্চ প্রাধান্য দেওয়া হয়েছে। প্রতিশ্রুতির মধ্যে রয়েছে- পাঁচ বছরে ৫০ লক্ষ কর্মসংস্থান এবং বিনিয়োগের দিক থেকে দেশের মধ্যে তামিলনাড়ুকে প্রথমসারির রাজ্য হিসেবে তুলে ধরা। প্রতি জেলায় একটি করে মাল্টি স্পেশালিটি হাসপাতাল তৈরি করা। এসবের পাশাপাশি ১৮-২৩ বছর বয়সী নারীদের বিনামূল্যে ড্রাইভিং লাইসেন্স বিতরণের প্রতিশ্রুতিও রয়েছে।

You might also like

Leave A Reply

Your email address will not be published.