বিশ্বজুড়ে আক্রান্ত ২ কোটি ১৮ লাখ, মৃত্যু ৭ লাখ ৭৪ হাজার

বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ২ কোটি ১৮ লাখ ছাড়িয়ে গেছে। আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭ লাখ ৭৪ হাজারে।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, মঙ্গলবার সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ কোটি ১৮ লাখ ২৬ হাজার ৩৪২ জনে। এদের মধ্যে মৃত্যু হয়েছে ৭ লাখ ৭৪ হাজার ৩৪ জনের। আর এ পর্যন্ত সেড়ে উঠেছে ১ কোটি ৩৮ লাখ ৩০ হাজার ৪৬৬ জন।

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে। মঙ্গলবার সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৫৪ লাখ ৩৭ হাজার ৮৫১ জন। মৃত্যু হয়েছে ১ লাখ ৭০ হাজার ৪৯৩ জনের।

যুক্তরাষ্ট্রের পর করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ হচ্ছে ব্রাজিল। আক্রান্ত ও উভয় মৃত্যু-উভয় বিবেচনায় দ্বিতীয় স্থানে থাকা লাতিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৩৩ লাখ ৫৯ হাজার ৫৭০ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৮ হাজার ৫৩৬ জনের।

মৃত্যু বিবেচনায় যুক্তরাষ্ট্রের প্রতিবেশী মেক্সিকো তৃতীয় স্থানে থাকলেও আক্রান্ত বিবেচনায় দেশটির অবস্থান সাত নম্বরে। মেক্সিকোতে মঙ্গলবার সকাল পর্যন্ত আক্রান্ত হয়েছে ৫ লাখ ২৫ হাজার ৭৩৩ জন এবং মৃত্যু হয়েছে ৫৭ হাজার ২৩ জনের।

আক্রান্ত বিবেচনায় তৃতীয় স্থানে থাকা ভারত মৃত্যু বিবেচনায় রয়েছে চতুর্থ স্থানে। দেশটিতে এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা ২৬ লাখ ৪৭ হাজার ৬৬৩ জন। আর মৃত্যু হয়েছে ৫০ হাজার ৯২১ জনের।

ইউরোপের দেশ যুক্তরাজ্য মৃত্যু বিবেচনায় রয়েছে পঞ্চম স্থানে, তবে আক্রান্তের দিক থেকে দেশটির অবস্থান ১২তম। মঙ্গলবার সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৩ লাখ ২১ হাজার ৬৪ জন এবং মৃত্যু হয়েছে ৪১ হাজার ৪৫৩ জনের।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী এ পর্যন্ত ১৮৮টি দেশে ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

You might also like

Leave A Reply

Your email address will not be published.