বাংলাদেশে কোচ হয়ে এলেন জিম্বাবুয়ের তাতেন্দা টাইবু

জিম্বাবুয়ের সোনালী সময়ের অন্যতম তারকা ক্রিকেটারের নাম তাতেন্দা তাইবু। বিভিন্ন সমস্যার কারণে কম বয়সেই তার ক্যারিয়ার শেষ হয়ে গেছে। খেলোয়াড় হিসেবে অনেকবার বাংলাদেশে এসেছেন। এবার এলেন কোচ হিসেবে। বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠনে (বিকেএসপি) তাকে কোচ হিসেবে নিয়োগ দিয়েছে। ব্যাটিং প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করবেন তিনি।

গত ২ আগস্ট বাংলাদেশে আসেন টাইবু। ইতোমধ্যে তার ৩ দিনের কোয়ারেন্টাইন পর্ব শেষ হয়েছে। এখন ব্যাটিং প্রশিক্ষকের দায়িত্ব শুরু করতে আর কোনো বাধা থাকল না ৩৮ বছর বয়সী তাইবুর। বিকেএসপির ক্রীড়া পরিচালক মাজহারুল হক বলেন, ‘তাইবুর সঙ্গে এক বছরের চুক্তি  হয়েছে। এক বছর পর চুক্তির নবায়নের  বিষয়ে চিন্তা করা হবে। তিনি ব্যাটিং প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করবেন। আশা করি তাকে পেয়ে শিক্ষার্থীরা উপকৃত হবে।’

মাজহারুল হক আরও বলেন, করোনা পরিস্থিতির উন্নতি হলে বিকেএসপিতে শিক্ষার্থীরা আসতে শুরু করবে। তখনই শুরু হবে টাইবুর কাজ। টেস্ট ইতিহাসের সবচেয়ে কম বয়সী অধিনায়ক তাইবু দেশের হয়ে ১১ বছর খেলেছেন। ২৮ টেস্টে করেছেন ১৫৪৬ রান। ১৫০ ওয়ানডেতে ৩৩৯৩ রান ও ১৭ টি-টোয়েন্টিতে ২৫৯ রান করেছেন।

You might also like

Leave A Reply

Your email address will not be published.