বাংলাদেশের উন্নয়ন অংশীদার হতে চায় অস্ট্রিয়া, প্রধানমন্ত্রীকে অস্ট্রিয়ার চ্যান্সেলর

অস্ট্রিয়া ও বাংলাদেশের কূটনৈতিক সম্পর্কের সুবর্ণজয়ন্তী উপলক্ষে শুক্রবার প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টেলিফোন করেছিলেন অস্ট্রিয়ার চ্যান্সেলর কার্ল নেহাম্মের। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানিয়েছেন, শুক্রবার বিকেল ৪টা থেকে টেলিফোনে প্রায় ১০ মিনিট ধরে বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং অস্ট্রিয়ার চ্যান্সেলর কার্ল নেহাম্মের।

দুই দেশের সরকারপ্রধানের মধ্যে এই ফোনালাপকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অস্ট্রিয়ার বিনিয়োগকারীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানান। তিনি বলেন, বাংলাদেশের ভৌগোলিক অবস্থান বিনিয়োগের জন্য অত্যন্ত উপযোগী। অস্ট্রিয়াও বাংলাদেশের উন্নয়নের অংশীদার হতে চায় বলে জানান দেশটির চ্যান্সেলর কার্ল নেহাম্মের। বাংলাদেশের সঙ্গে তারা অর্থনৈতিক সম্পর্ক গড়ে তুলতে চান বলেও জানান অস্ট্রিয়ান চ্যান্সেলর।

এ সময় অস্ট্রিয়ার চ্যান্সেলর বাংলাদেশে আসার আগ্রহ প্রকাশ করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও তাকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান। বাংলাদেশকে করোনাভাইরাস প্রতিরোধী ১৫ লাখ টিকা উপহার দেওয়ায় কার্ল নেহাম্মেরকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান শেখ হাসিনা। জবাবে করোনা মহামারি মোকাবিলায় বাংলাদেশের প্রয়োজন হলে আরও টিকা দিতে অস্ট্রিয়া প্রস্তুত রয়েছে বলে জানান কার্ল নেহাম্মের।

You might also like

Leave A Reply

Your email address will not be published.