ফৌজদারহাট সাগর উপকূল থেকে ১৯ রোহিঙ্গা আটক

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার ফৌজদারহাট সাগর উপকূল থেকে ১৯ জন রোহিঙ্গাকে  আটক করে পুলিশে দিয়েছে জনপ্রতিনিধিরা। আজ বুধবার বেলা ১২টার দিকে সীতাকুণ্ড থানার উত্তর সলিমপুরের আব্দুল্লাঘাটা এলাকা থেকে তাদের আটক করা হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, দুপুরে রোহিঙ্গা বোঝাই একটি নৌকা সাগর পথে এসে সীতাকুণ্ডের সলিমপুর ইউনিয়নের আব্দুল্লাঘাটা এলাকা দিয়ে উপকূলে উঠার চেষ্টা করে। এ সময় এলাকাবাসী ইউপি সদস্য মোস্তাকিম আরজুকে খবর দেন। তিনি চেয়ারম্যান সালাউদ্দিন আজিজের নির্দেশে এলাকাবাসীকে নিয়ে ১৯ রোহিঙ্গাকে আটক করে। এ সময় ৩/৪ জন পালিয়ে যায়। আটককৃতদের মধ্যে আটজন পুরুষ, চার নারী ও অন্যরা বিভিন্ন বয়সী শিশু।

চেয়ারম্যান সালাউদ্দিন আজিজ জানান, দালালদের মাধ্যমে ভাসানচর থেকে তারা এসেছে। রোহিঙ্গাদের নামিয়ে দিয়ে নৌকা নিয়ে দালালরা চলে গেছে। বেলা ১২টার দিকে আমরা ১৯জন রোহিঙ্গা আটক করে ফৌজদারহাট পুলিশ ফাঁড়িতে সোপর্দ করেছি।

ফৌজদারহাট পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর তৌহিদ জানান, ভাসানচর থেকে আসা রোহিঙ্গাদের আবার ভাসানচরে ফেরত পাঠানোর প্রস্তুতি চলছে।

সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার মো. শাহাদাত হোসেন বলেন, রোহিঙ্গারা শরনার্থী শিবির থেকে পালিয়ে মূল জনগোষ্টীর সাথে মিশে যাওয়ার চেষ্টা করছিলো।

You might also like

Leave A Reply

Your email address will not be published.