পরাজয় দিয়েই বিশ্বকাপের যাত্রা শুরু করল বাংলাদেশ

পরাজয় দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে যাত্রা শুরু করল বাংলাদেশ। রবিবার শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশের দেওয়া ১৭২ রানের টার্গেটে লঙ্কানরা পৌঁছে গেছে ৭ বল ও ৫ উইকেট হাতে রেখেই।

শ্রীলঙ্কার জয়ের নায়ক চারিথ আসালাঙ্কা। ৪৯ বলে অপরাজিত ৮০ রানের ইনিংস খেলেছেন তিনি। ৩১ বলে ৫৩ রান করে আসালাঙ্কাকে দারুণ সঙ্গ দিয়েছেন ভানুকা রাজাপাক্ষে। তবে এই দুজনই সাজঘরে ফিরতে পারতেন অনেক আগেই। দুজনের ক্যাচই ফেলেছেন লিটন কুমার দাস।

আফিফের বলে যখন ক্যাচ ফেলেন তখন রাজাপাক্ষের ব্যক্তিগত রান ছিল মাত্র ১৪। আর ব্যক্তিগত ৬৩ রানে থাকাকালে মুস্তাফিজের বলে সহজ ক্যাচ দিয়ে দিয়েছিলেন আসালাঙ্কা।

নাসুম আহমেদ ২ উইকেট নিলেও ২ দশমিক ৫ ওভারে রান দিয়েছেন ২৯। সাইফউদ্দিন ৩ ওভারে দিয়েছেন ৩৮ রান। মাহমুদ উল্লাহ ২ ওভারে দিয়েছেন ২১। আফিফ হোসেন ১ ওভারেই দিয়েছেন ১৫ রান। ব্যতিক্রম ছিলেন সাকিব, ৩ ওভারে  মাত্র ১৭ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন। আফ্রিদিকে ছাড়িয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে সর্বোচ্চ উইকেটশিকারিও হয়েছেন তিনি।

এর আগে টসে হেরে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৭১ রান সংগ্রহ করে টাইগাররা। ওপেনার নাঈম শেখ ৫২ বলে ৬২ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। বিশ্বকাপে এটি নাঈমের দ্বিতীয় ফিফটি। এর আগে প্রথম রাউন্ডে ওমানের বিপক্ষে ম্যাচে ৫০ বলে ৬৪ রানের ইনিংস খেলেছিলেন এই বাঁহাতি ওপেনার।

অফ-ফর্মে থাকা মুশফিকুর রহীমের ব্যাটও হেসেছে আজ। ৩৭ বলে ২ ছক্কা ও ৫ চারের সাহায্যে অপরাজিত ৫৭ রানের ইনিংস খেলেন তিনি। অধিনায়ক মাহমুদ উল্লাহও অপরাজিত ছিলেন, ৫ বলে ১০ রান করে। শ্রীলঙ্কার পক্ষে চামিকা করুণারত্নে, বিনুরা ফর্নান্ডো ও লাহিরু কুমারা একটি করে উইকেট লাভ করেন।

You might also like

Leave A Reply

Your email address will not be published.