‘পবিত্র কুরআনের আলো’র ১৬তম আসর

বিগত ১৫ বছর ধরে প্রতি রমজান মাসজুড়ে আয়োজন হয়ে আসছে মোখতার আহমাদের গবেষণা ও সঞ্চালনায় ‘পবিত্র কুরআনের আলো’ নামের বিশেষ টিভি রিয়েলিটি শো। সেই ধারাবাহিকতায় এবার হচ্ছে ১৬তম আসর।

বিশ্বমানের এই আয়োজনের টিভি রাউন্ডের পর্বগুলো দেখা যাচ্ছে রমজান মাসের প্রথম দিন (১২ মার্চ) থেকে রোজ বিকাল ৫টায়, বাংলাভিশনের পর্দায়।

অনুষ্ঠানটির বিচারক হিসেবে থাকছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সেন্ট্রাল মসজিদের খতিব হাফেজ মাওলানা নাযির মাহমুদ, মারকাযুত তাহফিয ফাউন্ডেশন-এর চেয়ারম্যান হাফেজ নেছার আহমাদ আন নাছিরী, ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশের মুহাদ্দিস ড. ওয়ালিউর রহমান খান, বাংলাদেশ বেতারের সাবেক সিনিয়র ক্বারি আতাইউল্লাহ আল-মামুনসহ দেশের প্রখ্যাত ইসলামিক স্কলার, হাফেজ, ক্বারি ও শিক্ষাবিদগণ।

এছাড়াও পর্বগুলোতে অতিথি হিসেবে থাকছেন দেশবরেণ্য শিক্ষা ও সাংস্কৃতিক ব্যক্তিবর্গ এবং করপোরেট অঙ্গনের বিশিষ্টজনরা।

অনুষ্ঠানটির গবেষক ও সঞ্চালক মোখতার আহমাদ জানান, ‘দেশের প্রত্যন্ত অঞ্চলে থাকা সুপ্ত প্রতিভাবানদের খুঁজে তাদের প্রতিভার বিকাশ ঘটানো; রমজানজুড়ে টিভি চ্যানেলগুলোর সামনে বসে থাকা ও সোশ্যাল মিডিয়ার মাধ্যমে উপভোগের অদম্য ইচ্ছা নিয়ে অপেক্ষমাণ কোটি দর্শকের প্রত্যাশা মেটাতে ২০০৯ সাল থেকে চলছে আমাদের এই আয়োজন। এবারের আসরেও চ্যাম্পিয়ন, ১ম রানারআপ ও ২য় রানারআপ পাচ্ছেন পবিত্র ওমরাহ পালন ও নগদ অর্থ পুরস্কার। এছাড়াও বাকি প্রতিযোগীগণ পাবেন নগদ অর্থ ও শিক্ষাবৃত্তিসহ বিপুল পরিমাণের অর্থ পুরস্কার, ক্রেস্ট, সনদ ও আকর্ষণীয় উপহারসামগ্রী।’

You might also like

Leave A Reply

Your email address will not be published.