নূপুর শর্মাকে ১০ আগস্ট পর্যন্ত গ্রেপ্তার নয়

ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সাময়িক বরখাস্ত জাতীয় মুখপাত্র নূপুর শর্মাকে আগামী ১০ আগস্ট পর্যন্ত গ্রেপ্তার করা যাবে না মর্মে নির্দেশ দিয়েছেন ভারতের সর্বোচ্চ আদালত।

সুপ্রিম কোর্টের বিচারপতি সূর্যকান্ত ও জে বি পাড়িয়ালার অবকাশকালীন বেঞ্চ এই নির্দেশ দিয়েছেন।

মহানবী (সা.)-কে নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে বিভিন্ন রাজ্যে নূপুরের বিরুদ্ধে দায়ের হওয়া এফআইআরের ভিত্তিতে তাঁকে যেন গ্রেপ্তার করা না হয়, সে জন্য গত সোমবার সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন তিনি। এই আবেদনের পরিপ্রেক্ষিতে ১০ আগস্ট পর্যন্ত তাঁকে গ্রেপ্তার না করার নির্দেশ দেন আদালত।

এ ছাড়া নূপুর তাঁর বিরুদ্ধে দায়ের হওয়া সব এফআইআর এক জায়গায় নিয়ে আসার আবেদনও করেছেন। এখন পর্যন্ত তাঁর বিরুদ্ধে দেশের একাধিক থানায় মোট ৯টি এফআইআর দায়ের হয়েছে। নূপুরের আবেদনের পরিপ্রেক্ষিতে ওই সব মামলায় কেন্দ্র ও রাজ্যগুলোকে নোটিশ দিয়েছেন আদালত। আগামী ১০ আগস্ট এসংক্রান্ত শুনানি হবে। এর আগ পর্যন্ত নূপুরকে গ্রেপ্তার না করার নির্দেশ দিয়েছেন আদালত।

কয়েক দিন আগে সুপ্রিম কোর্টে তিরস্কৃত হতে হয় বিজেপি নেত্রীকে। বিতর্কিত মন্তব্যের জেরে দেশের বিভিন্ন প্রান্তে যে অস্থিতিশীল পরিবেশ তৈরি হয়েছিল, তার জন্য নূপুরই দায়ী বলে মন্তব্য করেছিলেন আদালত। এ ঘটনায় দেশবাসীর কাছে তাঁকে ক্ষমাও চাইতে নির্দেশ দেওয়া হয়।
সূত্র : টাইমস অব ইন্ডিয়া

You might also like

Leave A Reply

Your email address will not be published.