দুই দেশের লড়াই ‘তৃতীয় বিশ্বযুদ্ধের’ দিকে যাবে: জেলেনস্কি

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি রোববার বলেছেন, তিনি রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে আলোচনা করতে প্রস্তুত। তবে তিনি সতর্ক করে বলেন, যদি আলোচনার প্রচেষ্টা ব্যর্থ হয় তবে দুই দেশের মধ্যে লড়াই ‘তৃতীয় বিশ্বযুদ্ধের দিকে যাবে। মার্কিন সংবাদ মাধ্যম সিএনএন রোববার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

স্থানীয় সময় রোববার সকালে সিএনএনকে দেওয়া এক একান্ত সাক্ষাৎকারে জেলেনস্কি বলেন, আমি তার (পুতিন) সঙ্গে আলোচনার জন্য প্রস্তুত। আমি গত দুই বছর ধরেই প্রস্তুত ছিলাম। এবং আমি মনে করি আলোচনা ছাড়া আমরা এই যুদ্ধ শেষ করতে পারব না।

তিনি আরও বলেন, যদি যুদ্ধ বন্ধের ১ শতাংশ সুযোগও থাকে, আমি মনে করি সেই সুযোগ আমাদের নেওয়া উচিত। আমাদের সেই কাজটা করতে হবে। আমি এই আলোচনার ফলাফল সম্পর্কে বলতে পারি – যাই হোক না কেন, আমরা প্রতিদিন নিষ্পাপ মানুষের মৃত্যু দেখছি।

জেলেনস্কি বলেন, রুশ বাহিনী এসেছে আমাদের নির্মূল করতে, হত্যা করতে। তবে আমরাও পাল্টা আক্রমণ করেছি। কিন্তু, দুর্ভাগ্যবশত,সেটা দিয়ে জীবন রক্ষা করা যাচ্ছে না। তাই আমি মনে করি আমাদের যেকোনো ভাবেই আলোচনা করা, পুতিনের সঙ্গে কথা বলার সুযোগ নেওয়া উচিত। কিন্তু যদি এই প্রচেষ্টা ব্যর্থ হয়, তার মানে এটা তৃতীয় বিশ্বযুদ্ধের দিকে যাবে।

You might also like

Leave A Reply

Your email address will not be published.