চন্দ্রিমা উদ্যানে বিএনপি-পুলিশ সংঘর্ষ এবং গাড়ি ভাঙচুর, ৩ মামলা

রাজধানীর আগারগাঁওয়ে চন্দ্রিমা উদ্যানে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ এবং গাড়ি ভাঙচুরের ঘটনায় তিনটি মামলা হয়েছে। এরমধ্যে শেরেবাংলা থানা পুলিশ একটি ও মেট্রোরেল কর্তৃপক্ষ দুটি মামলা করেছে।

আজ বুধবার (১৮ আগস্ট) সকালে এ তথ্য নিশ্চিত করেন রাজধানীর শেরেবাংলা নগর থানার ওসি জানে আলম মুন্সী। মঙ্গলবার (১৭ আগস্ট) রাতে এসব মামলা দায়ের করা হয়।

ওসি জানে আলম মুন্সী বলেন, মেট্রোরেল কর্তৃপক্ষ দুটি এবং পুলিশ বাদী হয়ে একটি মামলা দায়ের করেছে। মেট্রোরেল কর্তৃপক্ষের দায়ের করা মামলায় বলা হয়েছে, তাদের বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করা হয়েছে। এতে তাদের ৩০ থেকে ৪০ লাখ টাকা ক্ষতি হয়েছে। আর সরকারি কাজে বাধা, মারধরের অভিযোগে পুলিশের পক্ষ থেকে অন্য মামলাটি দায়ের করা হয়েছে।

এর মধ্যে পুলিশের করা মামলায় বিএনপি নেতা আমান উল্লাহ আমানসহ ১৫৫ জনকে এবং মেট্রোরেল কর্তৃপক্ষের মামলায় অজ্ঞাতসংখ্যক ব্যক্তিকে আসামি করা হয়েছে বলে জানান তিনি।

এর আগে মঙ্গলবার (১৭ আগস্ট) সকাল সাড়ে ১০টার দিকে জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদনের জন্য চন্দ্রিমা উদ্যানে সামনে জড়ো হন ঢাকা মহানগর বিএনপির নবগঠিত দুই কমিটির নেতৃত্বের সঙ্গে কয়েক হাজার কর্মী। সে সময় পুলিশ বাধা দিলে সংঘর্ষ বেঁধে যায়। ওই সময়ে বিএনপি-পুলিশ সংঘর্ষে আহত হন অর্ধশতাধিক জন।

You might also like

Leave A Reply

Your email address will not be published.