কেরাণীগঞ্জে ডেঙ্গু নিধনে মীর আসাদ হোসেন টিটুর ৫দিন ব্যাপী কর্মসূচী পালন

মো.ইউসুফ আলী, নিজস্ব প্রতিবেদক, কেরাণীগঞ্জ- এডিস মশার বিস্তার রুখতে হবে সবার। বিপু ভাইয়ের নির্দেশ ডেঙ্গুর দিন শেষ। এ শ্লোগানকে সামনে রেখে দক্ষিণ কেরাণীগঞ্জের আগানগর ইউনিয়নে ৫দিন ব্যাপী পরিচালিত হয়েছে বিনামূল্যে এডিস নিধন কর্মসূচী। ৩০ জুলাই শুক্রবার আগানগর ইউনিয়নের ১নং ওয়ার্ডের মালোপাড়া এলাকা থেকে শুরু হয়ে ৩আগষ্ট মঙ্গলবার পর্যন্ত ৫দিনে পর্যায়ক্রমে ওই ইউনিয়নের প্রত্যেকটি ওয়ার্ডেই পরিচালিত হয় এ কর্মসূচী। আগানগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মীর আসাদ হোসেন টিটু’র ব্যাক্তিগত উদ্যোগে পরিচালিত এ কর্মসূচীতে ইউনিয়ন আওয়ামী লীগ ও তাদের সকল অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দগণ অংশ গ্রহন করেন। এ ছাড়া তার এধরনের কর্মসূচীকে সাধুবাদ জানিয়েছেন এলাকার সকল শ্রেণী পেশার মানুষ।

এ বিষয়ে জানতে চাইলে মীর আসাদ হোসেন টিটু বলেন, দেশ থেকে এখনও বিলিন হয়নি করোনা মহামারি। এরই মধ্যে বেড়ে গেছে ডেঙ্গু ও ম্যালেরিয়ার প্রকোপ। স্বাস্থ্য অধিদপ্তর থেকে এ বিষয়ে এখনই সজাগ থাকার জন্য দেশবাসীর প্রতি আহবান জানিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। আমরা সে অনুযায়ি স্থানীয় সাংসদ বিদ্যুৎ,জ্বালাণী ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু. দক্ষিণ কেরাণীগঞ্জ থানা আওয়ামী লীগের আহবায়ক ও উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদ, থানা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক ম.ই মামুনের দিক নির্দেশনা অনুযায়ি এলাকাবাসীকে সতর্ক থাকার জন্য প্রচার প্রচারনা ও প্রত্যেক ওয়ার্ডে ওয়ার্ডে ওষুধ ছিটানোর কাজ করে যাচ্ছি।

নিজ নিজ এলাকার বাসা বাড়ির আঙ্গিনা, ঝোপঝাড়, জঙ্গল ইত্যাদি পরিস্কার রাখার পাশাপাশি মশার উৎপত্তি স্থলে মশার ঔষধ ছিটানোর কাজে সংশ্লিষ্টদের সহযোগিতা করার আহবান জানিয়ে আগানগর ইউনিয়ন আওয়ামী লীগের এই নেতা আরো বলেন, স্থানীয় রাজনৈতিক নেতা কর্মীদের সাথে নিয়ে ফগার মেশিনের মাধ্যমে আগানগরের প্রত্যেকটি ওয়ার্ডে মশার ওষুধ ছিটানোর কার্যক্রম পরিচালিত হয়েছে। যা পর্যায়ক্রমে সারা সিজনই এ ইউনিয়নেই চলমান থাকবে। এ কার্যক্রমে আগানগর বাসীর সার্বিক সহযোগিতা কামনা করে তিনি বলেন, শুধুমাত্র ঔষধ স্প্রে করেই মশক নিধন করা সম্ভব নয় । এজন্য সম্মানিত নাগরিকদেরকেও সচেতন থাকতে হবে। বাসাবাড়ির আশেপাশে যাতে মশার বংশবৃদ্ধি না ঘটে সেই পরিবেশ নিশ্চিত করতে হবে ।

তিনি বলেন, জননেতা নসরুল হামিদ বিপুর স্বপ্ন পুরনের লক্ষে আধুনিক কেরাণীগঞ্জ গড়ার প্রত্যয়ে নসরুল হামিদ বিপু, দক্ষিণ কেরাণীগঞ্জ আওয়ামী লীগের আহবায়ক ও উপজেলা চেয়ারম্যান শাহীন আমেদ এবং থানা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক ম.ই মামুনের দিক নির্দেশনা অনুযায়ী আমরা সকল ধরনের সেবামূলক কাজের মাধ্যমে কেরাণীগঞ্জকে আরো এগিয়ে নিতে চাই।

আগানগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মীর আসাদ হোসেন টিট’র নেতৃত্বে ৫ দিনব্যাপী চলমান এ কর্মসূচীতে অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন,কেরাণীগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান সাহিদুল হক সাহিদ,দক্ষিণ কেরাণীগঞ্জ থানা যুবলীগ সভাপতি মাহমুদ আলম,থানা কৃষক লীগ সাধারণ সম্পাদক নূরে আলম নূরু,আওয়ামী লীগ নেতা আমান উল্লাহ মন্টু,আলী আহম্মদ খান, কৃষক লীগ নেতা মো.রফিকুল ইসলামসহ আগানগর ইউনিয়ন আওয়ামী লীগ ও সকল অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

You might also like

Leave A Reply

Your email address will not be published.