ইরানের গানবোট গুলি করে ধ্বংস করে দিন: ট্রাম্প

উপসাগরে মার্কিন কোনো জাহাজকে যদি ইরানের কোনো অস্ত্রবাহী বোট হয়রান করে তাহলে তাদের দিকে সরাসরি গুলি করে তা ধ্বংস করে দেয়ার জন্য নৌবাহিনীকে নির্দেশ দিয়েছেন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প। সফলভভাবে নিজেদের প্রথম স্যাটেলাইট উৎক্ষেপণ করেছে ইরানের রেভ্যুলুশনারি গার্ডস। এরপরই এমন হুঁশিয়ারি দিয়েছেন ট্রাম্প।

গত সপ্তাহে তিনটি মার্কিন রণতরী ক্ষেপণাস্ত্র সজ্জিত একটি ডেস্ট্রয়ার, একটি কোস্টগার্ড কাটার এবং একটি সরবরাহ বিষয়ক যান কুয়েত উপকূলে হয়রানির শিকার হয়। এমনিতেই দীর্ঘ সময় ধরে ইরানের সঙ্গে যুক্তরাষ্ট্রের উত্তেজনা চরম পর্যায়ে পৌঁছেছে। তার ওপর সর্বশেষ এই নির্দেশ সেই উত্তেজনাকে আরো বাড়িয়ে তুলবে। এক সপ্তাহ আগে উপসাগরীয় অঞ্চলে যুক্তরাষ্ট্রের জাহাজগুলোর বিপজ্জনক কাছাকাছি এসে পড়েছিল ইরানের ১১টি নৌযান।

এরপর বুধবার ট্রাম্প বলেছেন, যুক্তরাষ্ট্রের নৌবাহিনীকে আমি নির্দেশনা দিয়েছি ইরানের যেকোনো গানবোট যদি সমুদ্রে আমাদের জাহাজকে হয়রান করে তাহলে তাদের সবগুলোকে গুলি করে ধ্বংস করে দিন।

তবে এ বিষয়ে তিনি বিস্তারিত কিছু বলেন নি। ওদিকে হোয়াইট হাউজ থেকেও এ বিষয়ে কোনো মন্তব্য করা হয় নি। এ বিষয়ে পেন্টাগনের কাছে জানতে চেয়েছে বাহরাইন ভিত্তিক যুক্তরাষ্ট্রের নৌবাহিনীর ৫ম ফ্লিট। পেন্টাগন আবার এ বিষয়ে জানতে চেয়েছে হোয়াইট হাউজের কাছে। এ খবর দিয়েছে অনলাইন ডেইলি মেইল।

You might also like

Leave A Reply

Your email address will not be published.