শিক্ষক সমিতি ফেডারেশনের নতুন সভাপতি মাকসুদ কামাল, সেক্রেটারি নিজামুল হক

নতুন নেতৃত্ব পেলো বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন। সভাপতি হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক এএসএম মাকসুদ কামাল এবং সাধারণ সম্পাদক হিসেবে অধ্যাপক মো. নিজামুল হক ভূঁইয়া নির্বাচিত হয়েছেন।

গতকাল ফেডারেশনের দপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয় ক্লাবে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক ফেডারেশনের সাধারণ সভায় ২০২০-২১ এর নির্বাচন অনুষ্ঠিত হয়।

যেখানে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন অধ্যাপক ড. আবু সালেহ মাহফুজুল বারী। আর নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন- আবু জাফর মিয়া ও মেহেদী হাসান।

কমিটিতে নির্বাচিত অন্য শিক্ষকরা হলেন- সহসভাপতি পদে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. ফরিদা ইয়াসমিন বারী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিবলী রুবাইয়াতুল ইসলাম, জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয়ের এ এ মামুন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ডা. জিল্লুর রহমান ভূঁইয়া ও বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের মীর তারেক আলী নির্বাচিত হয়েছেন। কোষাধ্যক্ষ হয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. নূরে আলম আব্দুল্লাহ।

আর যুগ্ম-মহাসচিব নির্বাচিত হয়েছেন বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের শিক্ষক আরিফা রহমান রুমা ও কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. স্বপন চন্দ্র মজুমদার। সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. মো. খোরশেদ আলম। শিক্ষা ও গবেষণা সম্পাদক হয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. মো. সাইদুল ইসলাম। আন্তর্জাতিক সম্পাদক হয়েছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর। প্রচার, প্রকাশনা ও দপ্তর সম্পাদক হয়েছেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সৈয়দ আনোয়ারুল আজিম।

এছাড়াও কার্যকরী সদস্য পদে নির্বাচিত হয়েছেন- বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. এ কে এম মাসুদ, শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের মো. নজরুল ইসলাম, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মো. সাইদুজ্জামান, কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের কাজী আখতার হোসেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বশির আহমেদ, মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মুহাম্মদ শাহীন উদ্দিন এবং খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পল্লব কুমার চৌধুরী।

You might also like

Leave A Reply

Your email address will not be published.