ঢাবি শিক্ষক সমিতির নির্বাচনঃ ১৪টিতে নীল, ১টিতে সাদা দল জয়ী। মাকসুদ কামাল চতুর্থবারের মতো সভাপতি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির নির্বাচনে নিরংকুশ সংখ্যাগরিষ্ঠতা পেয়ে বিজয়ী হয়েছে আওয়ামী লীগ সমর্থিত নীল দল। ১৫টি পদের মধ্যে ১৪টিতেই জয়ী হয়েছে নীল দল।

অন্যদিকে বিএনপি-জামায়াত সমর্থিত সাদা দল থেকে একমাত্র ড. লুৎফর রহমান (৬৮৪ ভোট) জয়ী হয়েছেন। তিনি পরিসংখ্যান বিভাগের চেয়ারম্যান। সহ-সভাপতি পদে নীল দলের প্রার্থী সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন সাদেকা হালিম (৬৮১ ভোট) তার কাছে পরাজিত হয়েছেন। নীল দলের সাদেকা হালিমই একমাত্র প্রার্থী যিনি জয়ী হতে পারেননি।

আজ বিকেলে বিশ্ববিদ্যালয় ক্লাব ভবনে নির্বাচনের ফল ঘোষণা করেন শিক্ষক সমিতি নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক হাসিবুর রশীদ।

সভাপতি পদে নীলদলের অধ্যাপক মাকসুদ কামাল পান ৯৩৩ ভোট। তার নিকটতম প্রার্থী সাদা দলের অধ্যাপক লায়লা নূর ইসলাম পান ৪৩৮ ভোট।

সাধারণ সম্পাদক পদে নীলদলের অধ্যাপক নিজামুল হক ভূইয়া পান ৭২৯ ভোট। তার নিকটতম প্রার্থী সাদাদলের অধ্যাপক হাসানুজ্জামান পান ৬৪৩ ভোট।

নিজামুল হক ভূইয়া পুষ্টি ও খাদ্যবিজ্ঞান ইনস্টিটিউটের অধ্যাপক।

অন্যদিকে এবারের বিজয়ের মাধ্যমে এ নিয়ে টানা চতুর্থবার বারের মতো সভাপতি নির্বাচিত হলেন মাকসুদ কামাল। এর আগে সাধারণ সম্পাদক হিসেবেও তিনি রেকর্ড কয়েকবার নির্বাচিত হয়েছিলেন।
দুর্যোগ বিজ্ঞান ও ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট ও সিন্ডিকেট সদস্য। তার নেতৃত্বে বেশ কয়েকবছর ধরেই নির্বাচনে সাফল্য পেয়ে আসছে আওয়ামী লীগ সমর্থিত নীল দল।

যুগ্ম সম্পাদক পদে তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের অধ্যাপক জেড এম পারভেজ সাজ্জাদ (৭৪৯ ভোট) এবং কোষাধ্যক্ষ পদে অর্গানাইজেশন স্ট্র্যাটেজি অ্যান্ড লিডারশিপ বিভাগের অধ্যাপক মুহাম্মাদ আবদুল মঈন (৯১৫ ভোট) নির্বাচিত হন।

১০টি সদস্য পদে বিজয়ীরা হলেন- রসায়ন বিভাগের অধ্যাপক মো. আফতাব আলী শেখ (৯৩৭), অপরাধবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক জিয়াউর রহমান (৯১০), বিজনেস অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম (৮৭১), ইতিহাস বিভাগের অধ্যাপক মো. আমজাদ আলী (৮৩০), অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ (৮১৬),মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগের অধ্যাপক জাকিয়া পারভীন (৮০৪), বাংলা বিভাগের অধ্যাপক সৌমিত্র শেখর দে (৭৭৬), ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের অধ্যাপক কে এম সাইফুল ইসলাম খান (৭৬৩), চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন (৭৫৫), সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক জিনাত হুদা (৭০৩)।

You might also like

Leave A Reply

Your email address will not be published.