হুইলচেয়ারে করেই প্রচারে নামছেন মমতা

চিকিৎসকের পরামর্শ পুরোপুরি না মেনেই সোমবার থেকে ফের বিধানসভা নির্বাচনের জন্য প্রচারে নামছেন ভারতের পশ্চিমবঙ্গের মমতা বন্দ্যোপাধ্যায়। সব কিছু ঠিকঠাক থাকলে তার প্রচারণা শুরু হবে ঝাড়গ্রাম জেলা থেকে। এ সময় তিনি চলাফেরা করবেন হুইলচেয়ারে।

আনন্দবাজার প্রত্রিকার খবরে বলা হয়, প্রচারণায় যাওয়ার রোববার নন্দীগ্রাম দিবসে বাড়ি থেকে তৃণমূলের নির্বাচনী ইস্তেহার প্রকাশ করবেন মমতা। বৃহস্পতিবার ইস্তেহার প্রকাশের কথা থাকলেও আকস্মিক দুর্ঘটনায় কর্মসূচির পরিবর্তন হয়।

এসএসকেএম হাসপাতাল থেকে শুক্রবার সন্ধ্যায় বাড়ি ফেরেন মুখ্যমন্ত্রী। বুধবার নন্দীগ্রামে মনোনয়ন জমা দেওয়ার পরে কেন্দ্র সফরের সময়ই গাড়ির দরজা থেকে বাঁ পায়ে গুরুতর আঘাত পান তিনি। আঘাত লাগে শরীরের আরও কয়েকটি জায়গায়। দ্রুত সেখান থেকে তাকে আনা হয় এসএসকেএম-এ। পরীক্ষা-নিরীক্ষার পরে চিকিৎসকরা আঘাত লাগা পায়ে প্রাথমিক প্লাস্টার করেন। সেই প্লাস্টার খুলে এ দিন ফের পরীক্ষার পরে আর একটি প্লাস্টার করা হয়। দেওয়া হয় বিশেষ ধরনের ‘প্লাস্টার শ্যু’।

চিকিৎসকেরা চেয়েছিলেন, মুখ্যমন্ত্রী আরও ৪৮ ঘণ্টা হাসপাতালে পর্যবেক্ষণে থাকুন। তা ছাড়াও, অন্তত ৭ দিন বিশ্রামের পরামর্শ ছিল চিকিৎসকদের। তবে মমতা কিছুটা জোর করেই বাড়ি ফিরে যান। তাকে ৭ দিনের মাথায় ফের পরীক্ষা করার কথা চিকিৎসকদের। পরিবর্তিত পরিস্থিতিতে মমতার ঘোরাফেরা সবই আপাতত হুইল চেয়ারে।

বাড়ি ফিরে তৃণমূল নেত্রী বলেন, ‘আঘাত, যন্ত্রণা সব কিছুর পরেও বলছি, মানুষের কাছে গিয়ে আমাকে দাঁড়াতেই হবে। কারণ নির্বাচন একটি বড় রাজনৈতিক সংগ্রাম। সেখানে মানুষই আমার শক্তি। তাই নিজের কষ্টের থেকে মানুষের সামনে পৌঁছনো আমার কাছে বেশি জরুরি।’

You might also like

Leave A Reply

Your email address will not be published.