হাত ধুয়ে নিরাপদ খাবার খেল ৩০০ পথশিশু

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে সুবিধাবঞ্চিত ৩০০ পথশিশুকে হাত ধুইয়ে নিরাপদ খাদ্য সরবরাহ করেছে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ। এ কর্মসূচিতে সহযোগিতা করেছে বিদ্যানন্দ ফাউন্ডেশন।

বুধবার (১৭ মার্চ) এ কর্মসূচির আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. আব্দুল কাইউম সরকার। বিশেষ অতিথি ছিলেন বিএফএসএর সদস্য মঞ্জুর মোর্শেদ আহমদ।

শিশুদের জন্য জাতির জনকের ভালোবাসার কথা উল্লেখ করে প্রধান অতিথির বক্তব্যে আব্দুল কাইউম বলেন, শিশুদেরকে বঙ্গবন্ধু খুব স্নেহ করতেন। কোনো একটা জাতিকে দক্ষ জনসম্পদ হিসেবে গড়ে তুলতে হলে ভিত্তিমূল শক্ত করতে হবে। আর আজকের শিশুরাই জাতির জনকের সেই ভিত্তিমূল। তাই আমাদের এ জনসচেতনতামূলক কর্মসূচি।

দুপুর ১২টায় শুরু হওয়া এ অনুষ্ঠানের প্রধান আকর্ষণ ছিলো হাত ধোয়া কর্মসূচি। নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের কর্মকর্তারা শিশুদেরকে সঠিকভাবে হাত ধোয়ার পদ্ধতি শিখিয়ে দেন।

এ কর্মসূচি সফলভাবে শেষ করার পর পথশিশুদের মধ্যে বিদ্যানন্দ ফাউন্ডেশনের মাধ্যমে নিরাপদ খাবার সরবরাহ করা হয়। এতে ঢাকা শহরের বিভিন্ন বস্তি এলাকা থেকে প্রায় ৩০০ পথশিশু অংশ নেয়।

You might also like

Leave A Reply

Your email address will not be published.