স্কুল শিক্ষার্থীদের করোনার টিকাদান শুরু আজ

রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে সোমবার সকাল সাড়ে ৯টায় স্কুল শিক্ষার্থীদের টিকা দেওয়ার কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ও শিক্ষামন্ত্রী দীপু মনি এ কর্মসূটির উদ্বোধন করেন বলে জানা গেছে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিতিতে নবম শ্রেণির ছাত্রী মাহবুবা তমা ও আরেক শিক্ষার্থী তাহসান হাবিবকে টিকা দেওয়া হয়। মতিঝিলের আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজসহ রাজধানীর আটটি কেন্দ্রে টিকাদান কার্যক্রম চলবে। মতিঝিল ও রমনা এলাকার শিক্ষার্থীরা মতিঝিলের আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে টিকা নিচ্ছে।

জানা গেছে, স্কুলশিক্ষার্থীদের বিশ্ব স্বাস্থ্য সংস্থা অনুমোদিত ফাইজার-বায়োএনটেকের টিকা দেওয়া হবে। টিকা দেওয়ার জন্য প্রতিটি স্কুলে থাকবে ২৫টি বুথ। প্রাথমিক পর্যায়ে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের মাধ্যমে রাজধানীর আটটি স্কুলকে ক্লাস্টার হিসেবে চিহ্নিত করা হয়েছে। আট স্কুলের প্রতিটিতে গড়ে দৈনিক দুই হাজার ৫০০ থেকে তিন হাজার টিকা দেওয়া হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তেরর মহাপরিচালক অধ্যাপক আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম, অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক মীরজাদী সেব্রিনা ফ্লোরাসহ আরও অনেকে।

You might also like

Leave A Reply

Your email address will not be published.