শ্রীলঙ্কানরা চায়, যুক্তরাষ্ট্র রাজাপাকসে পরিবারের দুর্নীতির তদন্ত করুক

যুক্তরাষ্ট্র যেনো শ্রীলঙ্কার ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী মাহিন্দ রাজাপাকসের পরিবারের আর্থিক অপরাধের অভিযোগগুলো তদন্ত করে সেজন্য দেশটির নাগরিকদের একাংশ বৃহস্পতিবার যুক্তরাষ্ট্র দূতাবাসের সামনে বিক্ষোভ প্রদর্শন করেছে।

শ্রীলঙ্কার ইংরেজি দৈনিক ডেইলি মিরর এর এক প্রতিবেদনে এ খবর নিশ্চিত করা হয়। প্রতিবেদনে প্রকাশিত বিভিন্ন ছবিতে দেশটির নাগরিকদের দূতাবাসের সামনে বিভিন্ন প্রতিবাদী শ্লোগান লেখা প্ল্যাকার্ড হাতে দেখা যায়।

বিক্ষোভকারীরা জানিয়েছেন যে, তারা রাজাপাকসেদের সম্পদ এবং সম্পত্তি সম্পর্কে তদন্ত করার কথা যুক্তরাষ্ট্রের আইন প্রণেতাদের কাছে জানিয়েছেন। তারা কোন সংগঠন বা কোন রাজনৈতিক দলের সাথে সম্পৃক্ত নন, বরং তারা শুধু দেশটির জনগণের প্রতিনিধিত্ব করেন বলেও দাবি করেছেন।

বিক্ষোভকারীদের অভিযোগ- তাদের কাছে এমন খবর রয়েছে যে রাজাপাকসেরা জনসাধারণের টাকাপয়সা লুট করেছে। তাই, তারা সেগুলোর তদন্ত করার জন্য কর্তৃপক্ষকে অনুরোধ করেছেন।

বিক্ষোভকারীরা কলম্বোতে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত জুলি চুংকে এ বিষয়ে হস্তক্ষেপ করতে এবং তদন্ত করতে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়ে একটি আবেদনপত্রও পেশ করেছেন।

You might also like

Leave A Reply

Your email address will not be published.