“মশার গান শুনতে চাই না। মশা মারতে হবে।”

সম্প্রতি রাজধানীতে ব্যাপক হারে মশার উৎপাত বেড়ে গেছে। করোনার উদ্বেগ-উৎকণ্ঠার মাঝে মশা নিয়েও চরম বিরক্তিতে নগরবাসী। শুধু তাই নয়, খোদ প্রধানমন্ত্রী শেখ হাসিনাও মশার কারণে বিরক্তি প্রকাশ করেছেন। মঙ্গলবার গণভবন থেকে জেলা প্রশাসকদের সঙ্গে ভিডিও কনফারেন্সে মতবিনিময়কালে মশা মারার তাগিদ দিয়ে মেয়রদের উদ্দেশ্যে তিনি বলেন, মশার গান আমি শুনতে চাই না। মশা মারতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, ‘কাল রাতে যখন ঘুমাতে গেলাম তখন দেখলাম মশারা সংগীত চর্চা করছে। মশার গান শুনলাম। মশা গুনগুন করে কানের কাছে গান গাচ্ছিল।

অর্থাৎ মশার প্রাদুর্ভাব কিন্তু ধীরে ধীরে শুরু হবে। তারপর আসবে ডেঙ্গু। এ ব্যাপারে কিন্তু এখন থেকে আমাদের সতর্কতামূলক ব্যবস্থা নিতে হবে। এবং এখন থেকে আমাদের প্রত্যেক নির্বাচিত প্রতিনিধি এবং যারা এর সঙ্গে জড়িত তাদের বলব, মশার হাত থেকে দেশের মানুষকে বাঁচাতে এখন থেকে যথাযথ ব্যবস্থা গ্রহণ করতে হবে।’ তিনি বলেন, আমি মশার গান শুনতে চাই না। মশা মারতে হবে।

মশার রোগ থেকে বাঁচতে সবাইকে মশারি টাঙিয়ে ঘুমানোর পরামর্শ দেন শেখ হাসিনা। তিনি বলেন, ‘সবাইকে অনুরোধ করব, সবাই মশারি টাঙিয়ে যেন ঘুমান। কারণ এখন অনেকে মশারি ব্যবহার করেন না। শুধু মশার ওষুধ দেয় বা কয়েল জ্বালায়।’

You might also like

Leave A Reply

Your email address will not be published.