বান্দরবানে সেনা রিজিয়নের উদ্যোগে মানবিক সহায়তা প্রদান

বান্দরবান সেনা রিজিয়নের উদ্যোগে ১৬ ইস্ট বেঙ্গল রেজিমেন্টের সার্বিক তত্ত্বাবধানে ‘শান্তি সম্প্রীতি উন্নয়ন কর্মসূচি’র আওতায় স্থানীয় অসহায়, দুঃস্থ ও সমস্যাপীড়িতদের মাঝে মানবিক সহায়তা হিসেবে খাদ্যসামগ্রী এবং আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে সেলাই মেশিন ও স্কুলশিক্ষার্থীদের মাঝে শিক্ষা সহায়ক সামগ্রী বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (০২ এপ্রিল) বাকলাইপাড়া সেনা ক্যাম্পে, ৬৯ পদাতিক ব্রিগেড ও বান্দরবান সেনা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ মেহেদী হাসান এএফডব্লিউসি, পিএসসি এসব খাদ্যসামগ্রী ও সহায়তা উপকার ভোগীদের হাতে তুলে দেন।

সহায়তা সামগ্রী বিতরণকালে ১৬ ইস্ট বেঙ্গল রেজিমেন্টের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সরদার জুলকার নাইন পিএসসি ও বাকলাই পাড়া সেনা ক্যাম্পের ক্যাম্প কমান্ডারসহ পদস্থ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

খাদ্যসহায়তা ও আত্মকর্মসংস্থান সামগ্রী বিতরণকালে রিজিয়ন কমান্ডার বলেন, সেনাবাহিনী প্রতিরক্ষার পাশাপাশি সব সময়ই হতদরিদ্র, অসহায় ও সমস্যাপীড়িত মানুষের পাশে এসে তাদের সমস্যা দূর করতে নিরলসভাবে চেষ্টা চালিয়ে আসছি।

তিনি বলেন, আমাদের লক্ষ্য হলো পার্বত্য চট্টগ্রামের জনগণের মাঝে সম্প্রীতি ও শান্তি সুনিশ্চিত করা। জাতি-ধর্ম, পাহাড়ি-বাঙালি নির্বিশেষে সকল অসহায় মানুষের জন্যই আমরা উদার মনে মুক্তহস্তে এ ধরনের সহায়তা বিতরণ করে থাকি।

উল্লেখ্য, স্থানীয় হতদরিদ্র, অসহায় ও দুস্থ পাহাড়িদের মাঝে আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে বাকলাইপাড়া বম সম্প্রদায়ের মাঝে দুটি সেলাই মেশিন এবং বাকলাইপাড়া, প্রাতাপারা ও বাসিরাম পাড়ার কোমলমতি শতাধিক শিক্ষার্থীদের মাঝে শিক্ষাসহায়ক সামগ্রী এবং দোলাচরণ, কংলাই ও কাইথন পাড়ার মুরং সম্প্রদায়ের শতাধিক পরিবারের খাদ্য ও দৈনন্দিন সামগ্রী বিতরণ করা হয়।

উপস্থিত সুবিধাভোগী পাহাড়ি জনগোষ্ঠী বলে, চলতি বছরে অর্থনৈতিক অসুবিধার কারণে আমরা নিরাশায় দিন যাপন করছিলাম। কিন্তু আমাদেরকে আশার স্বপ্ন দেখিয়েছে সেনাবাহিনী। সুতরাং, তাদেরকে অভিনন্দন ও আন্তরিকভাবে আশীর্বাদ করি। ভবিষ্যতেও এ ধরনের সহায়তা অব্যাহত থাকবে বলে আমরা আশা করি।

You might also like

Leave A Reply

Your email address will not be published.