বঙ্গবাজারে আগুন: ব্যবসায়ী-পুলিশের সাত জিডি

বঙ্গবাজারের আগুনের ঘটনায় ছয়টি জিডি করা হয়েছে ব্যবসায়ীদের পক্ষ থেকে। এ ছাড়া পুলিশের তরফ থেকে একটি জিডি করা হয়েছে শাহাবাগ থানায়। রমনা বিভাগের পুলিশের উপ-কমিশনার মোহাম্মদ শহীদুল্লা বুধবার রাতে বলেন, ‘পুরো ঘটনা লিখে একটি জিডি করে রাখা হয়েছে।’

ব্যবসায়ীদের পক্ষ থেকে ৬টি জিডি করা হয়েছে বলে গণমাধ্যমকে জানিয়েছেন শাহবাগ থানার ওসি নূর মোহাম্মদ। তিনি জানিয়েছেন, তাঁদের ব্যবসায় ইন্স্যুরেন্স ক্লেইম করার জন্য জিডি করেছেন।

চুরির আতঙ্ক : বঙ্গবাজারে পুড়ে যাওয়া মার্কেট ও এর আশপাশে চুরির আতঙ্ক দেখা দিয়েছে। পোড়ে যাওয়া ধ্বংসস্তুপ থেকেও লোহা লক্কর চুরি যাওয়ার অভিযোগ পাওয়া গেছে। এছাড়া এনেক্সকো মার্কেট থেকে সরিয়ে নেওয়া কাপড় চুরি হয়ে যাওয়ার ভয়ে পাহরা দিচ্ছেন মালিকরা। এর মধ্যেই গতকাল বিকালে এক চোর এনেক্সকো মার্কেটের সামনে থেকে সাইকেল চুরি করে নিয়ে যাওয়ার সময় ধরা পড়ে। সাইকেলের তালা ভাঙার সময়ই তাকে ধরে ফেলা হয়। পরে উত্তম মাধ্যম দিয়ে পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে।

শাহবাগ থাকার উপপরিদর্শক টিপু সুলতান জানান, ছেলেটার নামে আগেও চুরির মামলা আছে। বুধবার আবার সে ধরা খেল। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’

সরজমিনে গিয়ে দেখা যায়, পুড়ে যাওয়া বঙ্গবাজার কমপ্লেক্সের জায়গা থেকে পরিত্যক্ত লোহালক্কড় ও টিন যে যার মতো সরিয়ে নিচ্ছে। ছড়িয়ে ছিটিয়ে থাকা কাপড়ের মধ্যে ভালো কাপড় কুড়িয়েও নিচ্ছেন অনেকে। বারবার বলেও তাঁদের সরাতে পারছিলেন না ব্যবসায়ীরা।

You might also like

Leave A Reply

Your email address will not be published.