ফজিলাতুন্নেছা বাপ্পী আর নেই

জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের সাবেক সংসদ সদস্য ফজিলাতুন্নেছা বাপ্পী আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪৯ বছর। গত মঙ্গলবার তার ৪৯তম জন্মবার্ষিকী ছিল।

নবম ও দশম সংসদে বাপ্পী আওয়ামী লীগের মনোনয়নে সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সাবেক শিক্ষার্থী এবং পেশায় আইনজীবী বাপ্পী ছাত্রাবস্থা থেকেই আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। তিনি আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ছিলেন। সুপ্রিম কোর্টে অ্যাটর্নি জেনারেল কার্যালয়ে সহকারী অ্যাটর্নি জেনারেলের দায়িত্বও পালন করেছিলেন।

ফজিলাতুন্নেসা বাপ্পীর মরদেহ হাসপাতাল থেকে মোহাম্মদপুরের জাপান গার্ডেন সিটিতে তাঁর মায়ের বাসায় নেয়া হবে। জাতীয় সংসদের দক্ষিণ প্লাজা ও সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে তাঁর দুটি জানাজা অনুষ্ঠিত হবার কথা রয়েছে। জানাজা শেষে তাঁকে মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হবে যেখানে তাঁর বাবারও কবর রয়েছে। তার গ্রামের বাড়ি নড়াইল জেলায়।

উল্লেখ্য, চার দিন লাইফ সাপোর্টে থাকার পর আজ বৃহস্পতিবার সকাল আটটায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (পিজি হাসপাতাল) তিনি মারা যান। গত ২৮ ডিসেম্বর শ্বাসকষ্টজনিত জটিলতায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন বাপ্পী।

ফজিলাতুন্নেসা বাপ্পীর মৃত্যুতে শোক জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া, চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ অনেকেই।

You might also like

Leave A Reply

Your email address will not be published.