পাওয়ার অব শি-র আয়োজনে ২২ ফেব্রুয়ারি উইমেন এম্পাওয়ারমেন্ট মিট

“তোমার সাফল্যে স্বপ্নের অনুপ্রেরণা” থীম নিয়ে আগামী ২২ শে ফেব্রুয়ারি একটি ব্যতিক্রমী অনুষ্ঠান “উইমেন এম্পাওয়ারমেন্ট মিট” নামক মেলার আয়োজন করতে যাচ্ছে “পাওয়ার অব শি”। অনুষ্ঠানটি সিটি আলো সেন্টার, শান্তা স্কাইমার্ক, গুলশান ১ এ অনুষ্ঠিত হবে। মেলাটি সকাল ১০ টা থেকে শুরু হয়ে সন্ধ্যা ৬ টা পর্যনত চলবে। অনুষ্ঠানটি সকলের জন্য উন্মুক্ত থাকবে।

এখানে বিনা মূল্যে এসিড সারভাইভরস, প্রতিবন্ধী নারী এবং তৃণমূল পর্যায়ের নারীদের তৈরি করা বিভিন্ন ধরনের সামগ্রীর স্টল দেয়া হবে। অনুষ্ঠানের মূল উদ্দেশ্য হল তাদেরকে একটি প্ল্যাটফর্ম দেয়া যেখানে তারা তাদের কাজগুলোকে সামনের দিকে এগিয়ে নেয়ার সুযোগ পাবে।

উল্লেখ্য, ‘পাওয়ার অব শি’ জীবনযুদ্ধে সংগ্রামী নারীদের জন্য একটি প্ল্যাটফর্ম। এটি ডিজিটাল প্ল্যাটফর্মে নারীদের সাথে সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে কাজ করে থাকে। নারীদের অনুপ্রেরণা দেয়া এবং তাদের দিক নির্দেশনা দিয়ে থাকে বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে।এছাড়াও নারীদের সাথে সংশ্লিষ্ট বিভিন্ন অসংগতি তুলে ধরার চেষ্টা করে।

উক্ত অনুষ্ঠানে নারীর মানসিক এবং শারীরিক স্বাস্থ্য বিষয়ক প্যানেল ডিসকাশন, মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন থাকবে এবং বিভিন্ন সেক্টরের জীবন যুদ্ধে সংগ্রামী নারী এবং সফল নারীরা তাদের গল্পগুলো শেয়ার করবেন।

‘পাওয়ার অব শি’ এর প্রজেক্ট চীফ সাবিনা স্যাবি মাল্টিনিউজটোয়েন্টিফোরক বলেন, “আমাদের দেশের নারীরা নানা ভাবে বঞ্চিত হয়ে থাকে, নিজ পরিবার থেকে শুরু করে বাইরের পৃথিবী পর্যন্ত। নারীর ক্ষমতায়নের জন্য নারীকে সব সেক্টরে নিজের দক্ষতা অর্জন বাড়াতে হবে। আর সেজন্য চাই নিজের অদম্য ইচ্ছা শক্তি। সেই সাথে নিশ্চিত করতে হবে নিরাপত্তা এবং পরিবার ও সমাজের সহযোগিতা। আমরা নারীদের অনুপ্রেরণা দেয়ার কাজটি করে থাকি। আমরা এই অনুষ্ঠানের মাধ্যমে তাদের স্বপ্ন সফল করার কাজটি করার ছোট একটি চেষ্টা করছি মাত্র।”

You might also like

Leave A Reply

Your email address will not be published.