পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন: বিজেপিতে একঝাঁক তারকা প্রার্থী

বিজেপিতে এক ঝাঁক তারকা প্রার্থী। রবিবার, দিল্লি থেকে সাংবাদিক সম্মেলনে তৃতীয় এবং চতুর্থ দফার ৬৩টি আসনে এদিন প্রার্থীর নাম ঘোষণা করল বিজেপি। জল্পনাকে সত্যি করে ওই তালিকায় রয়েছেন যশ দাশগুপ্ত পায়েল সরকার-সহ একাধিক তারকার নাম।

প্রথম দু’দফার প্রার্থী তালিকায় তারকা চমক না থাকলেও এবারে তালিকায় গ্ল্যামারের ছড়াছড়ি। চন্ডীতলায় তৃণমূলের প্রার্থী করা হয়েছে অভিনেতা সোহমকে। এবার টলি পাড়ার এক হিরোর সঙ্গে লড়াইয়ের ময়দানে দেখা যাবে আরেক হিরো যশ দাশগুপ্তকে। যশ লড়বেন চন্ডীতলা থেকে। এছাড়াও অভিনেত্রী পায়েল সরকার বিজেপির বেহালা পূর্বের প্রার্থী এবং তনুশ্রী চক্রবর্তী লড়বেন হাওড়া শ্যামপুকুর কেন্দ্র থেকে।

এরপর প্রতিক্রিয়া দিতে গিয়ে তনুশ্রী বলেন, “বিজেপি মানুষের উন্নয়নের কথা বলে। শ্যামপুরে আমার যাতায়াত রয়েছে। মানুষের পরিবারের অংশ হতে চলেছি। বাংলায় ক্ষমতায় আসা উচিত এমন একটি পার্টির, যাঁরা ব্যক্তিবিশেষের রাজনীতি করে না, মনুষ্যত্বের রাজনীতি করে।”

কিন্তু কোথায় রুদ্রনীল ঘোষ, শ্রাবন্তী চট্টোপাধ্যায়, বনি সেনগুপ্তরা! বিজেপি থেকেই জানান হচ্ছে, যাঁদের নাম এখনও প্রকাশ করা হয়নি, পরের তালিকায় তাঁদের নাম হয়তো থাকবে। ফলে, তাঁরা প্রার্থী হলে কোথায় দাঁড়াবেন, সেটা শোনার অপেক্ষাতেই হাঁ করে বসে আছেন সকলে।

ইতিমধ্যেই ২৯১টি আসনে প্রার্থী তালিকা প্রকাশ করেছে তৃণমূল। রবিবার দিল্লি থেকে প্রকাশিত হয়েছে বিজেপি আংশিক প্রার্থী তালিকা। বিজেপির চার সাংসদ ফের নামতে চলেছে বিধানসভার ভোটযুদ্ধে, ঘোষণা করেছে দল। টালিগঞ্জ দখলে এবার বিজেপির বাজি গায়ক, নায়ক তথা সাংসদ বাবুল সুপ্রিয়। তৃণমূল হিসেবে পরিচিত বহু অভিনেতা-অভিনেত্রী নাম লিখিয়েছে গেরুয়া শিবিরে। এই পরিস্থিতিতে টালিগঞ্জে পদ্ম ফোটাতে বাবুলকেই বেছে নিয়েছেন বিজেপি নেতৃত্ব। বাবুল ছাড়াও ভোটে লড়তে লকেট চট্টোপাধ্যায়, স্বপন দাশগুপ্ত ও নিশীথ প্রামাণিক।

এদিকে বিজেপির প্রার্থী তালিকা নিয়ে পাল্টা বলছেন তৃণমূল। তৃণমূলের সদস্যদের কটাক্ষ যে, “বিজেপি দাবি করে তাঁদের নেতার অভাব নেই। সেক্ষেত্রে পাশ করা ছাত্রদের ফের পরীক্ষায় বসানোর প্রয়োজন কেন পড়ল?” প্রশ্ন তৃণমূলের।

You might also like

Leave A Reply

Your email address will not be published.