ট্রাম্পকে স্বাগত জানানোর পথে ৪ কোটি রুপির ফুল!

ভারত সফরে আসছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প ও ফার্স্টলেডি মেলানিয়া ট্রাম্প। তাদেরকে স্বাগত জানাতে চলছে নানা আয়োজন। তার মধ্যে আহমেদাবাদ অনেকের নজর কেড়েছে। ট্রাম্প যে পথে চলাচল করবেন সেই পথকে সাজাতে প্রায় ৪ কোটি রুপির ফুল ব্যবহার করা হবে। আহমেদাবাদ মিউনিসিপ্যাল করপোরেশন ৩ কোটি ৭০ লাখ রুপির ফুল দিয়ে ওই পথ সাজানোর সিদ্ধান্ত নিয়েছে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে আগামী ২৪ ফেব্রুয়ারি ভারত আসছেন ট্রাম্প ও মেলানিয়া। তারা থাকবেন ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত।

এ সময়ে আহমেদাবাদের চিম্মানভাই প্যাটেল ব্রিজ থেকে জুন্দাল সার্কেল এবং মোটেরা পর্যন্ত সড়কে তারা চলাচল করবেন। তাই ওই পথকে ফুল দিয়ে সাজানো হবে।

মিউনিসিপ্যাল করপোরেশনের স্ট্যান্ডিং কমিটি বৃহস্পতিবার সড়ক সজ্জিতকরণের দুটি প্রস্তাব অনুমোদন করেছে। এর মধ্যে একটি প্রস্তাবে চিম্মানভাই প্যাটেল ব্রিজ থেকে মোটেরা স্টেডিয়াম পর্যন্ত সজ্জিতকরণে প্রস্তাব করা হয়েছে এক কোটি ৭৩ লাখ রুপি।

অন্য প্রস্তাবে চিম্মানভাই প্যাটেল ব্রিজ থেকে জুন্দাল সার্কেল প্রস্তুত সজ্জিতকরণে এক কোটি ৯৭ লাখ রুপি ধরা হয়েছে। এ ছাড়া তৃতীয় একটি প্রস্তাব অনুমোদন করা হয়েছে। তাতে পানির সঙ্গে পর্যাপ্ত লাইটিং এবং ভেনুগুলোতে পয়ঃনিষ্কাশনের জন্য অনুমোদন চাওয়া হয়েছে। সিদ্ধান্ত হয়েছে, লাইটিং হতে হবে থিমভিত্তিক।

টাইমস অব ইন্ডিয়া অবলম্বনে।

You might also like

Leave A Reply

Your email address will not be published.