জাতীয় ঈদগাহে প্রধান জামায়াত সাড়ে ৭টায়

জাতীয় ঈদগাহে ঈদের প্রধান জামায়াত সাড়ে ৭টায়
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, জাতীয় ঈদগাহে ঈদের প্রধান জামায়াতের সময়সূচি ইসলামিক ফাউন্ডেশন থেকে ঈদের আগের রাতে ঘোষণা করা হয়। তবে আমাদের কাছে যে তথ্য আছে সেই অনুযায়ী জাতীয় ঈদগাহে ঈদের প্রধান জামায়াত সকাল সাড়ে ৭টায় অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার (২৭ জুন) জাতীয় ঈদগাহের সার্বিক প্রস্তুতির সর্বশেষ অবস্থা পরিদর্শনে এসে তিনি এ কথা বলেন।

মেয়র বলেন, জাতীয় ঈদগাহে প্রধান জামায়াতের জন্য আমরা ইতিমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন করেছি। আবহাওয়া অফিসের তথ্য মতে ঈদের দিন ঝড়-বৃষ্টি হতে পারে। তবে আমাদের যে প্রস্তুতি আছে তাতে করে অতিবৃষ্টি হলেও আমরা জাতীয় ঈদগাহে ঈদের প্রধান জামায়াত আদায় করতে পারব। বৃষ্টি হলেও যেন মুসল্লিরা জাতীয় ঈদগাহে জামায়াত আদায় করতে পারে, সে ধরনের ব্যবস্থা আমরা করে রেখেছি। এছাড়া, এখানে যেন কোনো জলাবদ্ধতা না হয়, সেই প্রস্তুতি আমরা নিয়েছি।

জাতীয় ঈদগাহের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এখানে কোনো নাশকতার আশঙ্কা আমরা করছি না। আমাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এখানে কাজ করছে। তারাও সার্বিক বিষয়গুলো দেখতে এখানে পরিদর্শন করবে। এখানে যেহেতু দেশের গুরুত্বপূর্ণ ব্যক্তিরা ঈদের নামাজ আদায় করবেন, সে কারণে সার্বিক নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে।

তিনি বলেন, ঢাকাবাসীর প্রতি আমার আহ্বান থাকবে আপনারা সবাই সপরিবারে জাতীয় ঈদগাহে ঈদের নামাজ পড়তে আসবেন। সব মুসল্লি যেন এখানে স্বাচ্ছন্দ্যে নিরাপদে ঈদের নামাজ আদায় করতে পারেন সেজন্য সব ধরনের প্রস্তুতি আমরা সম্পন্ন করেছি। প্রায় ৩৫ হাজার মুসল্লি এখানে একসঙ্গে ঈদের নামাজ আদায় করতে পারবেন, আমরা এমন ব্যবস্থা করেছি।

You might also like

Leave A Reply

Your email address will not be published.